সারা বাংলা

দিনে-দুপুরে ব্যাংক ডাকাতি, ৯ লাখ টাকা লুট

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলী বাজারে অবস্থিত সোনালী ব্যাংকে দিনে-দুপুরে ডাকাতি হয়েছে। এ সময় মাথায় অস্ত্র ঠেকিয়ে প্রায় ৯ লাখ টাকা নিয়ে পালিয়ে গেছে তিনজনের ডাকাত দল। 

আজ রোববার (১৫ নভেম্বর) দুপুর ১টার দিকে ডাকাতি সংঘটিত হয়। ডাকাতরা পালিয়ে যাওয়ার সময় স্থানীয়রা বাধা দিতে যায়। তখন ডাকাতরা গুলি করতে গেলে তারা ভয়ে পিছু হটে।

ব্যাংকের সিনিয়র অফিসার সিদ্দিকুর রহমান বলেন, ‘কালো হেলমেট ও মুখে কালো কাপড় পরা তিনজন ব্যাংকে প্রবেশ করে দুই আনসার সদস্যকে মাথায় অস্ত্র ঠেকিয়ে জিম্মি করে। পরে তারা আমাদের মাথায় অস্ত্র ধরে ৮ লাখ ৯৪ হাজার টাকা ছিনিয়ে নিয়ে মোটরসাইকেল যোগে পালিয়ে যায়।’ 

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন চুয়াডাঙ্গার পুলিশ সুপার জাহিদুল ইসলাম ও সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু রাসেল।

উথলী বাজারের ব্যবসায়ী সুজন মীর বলেন, ‘ডাকাতির খবর শুনে আমি দোকান থেকে রড বের করে তাদের বাধা দিতে যাই। তখন তাদের মধ্য থেকে একজন বন্দুক বের করে আমাকে গুলি করতে আসে। হুমকি দেওয়া হয়, বেশি বাড়াবাড়ি করলে লাশ ফেলে দেওয়া হবে।’ 

জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মুনিম লিংকন প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানান, অস্ত্রধারী তিনজন দুর্বৃত্ত একটি মোটরসাইকেলে করে উথলী বাজারে আসে। ব্যাংক লুট শেষে একই মোটরসাইকেলে করে আন্দুলবাড়িয়ার দিকে চলে যায়। 

পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন শেষে বলেন, শিগগিরই অপরাধীদের শনাক্ত করা হবে। জীবননগর থানাধীন সব ইউনিটকে সতর্ক করা হয়েছে। অপরাধীদের আটকের জন্য সর্বোচ্চ চেষ্টা চলছে।