সারা বাংলা

ভাস্কর্য ভাঙচুর: প্রতিবাদে কুমিল্লায় বিক্ষোভ-সমাবেশ 

কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ। 

সোমবার (৭ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টায় কুমিল্লা নগরীর টাউনহল মাঠে এই প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়। গত শুক্রবার রাতে (৪ ডিসেম্বর) কুষ্টিয়া শহরে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করা হয়।  

পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী বিকেলে নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মী এবং সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানদের নেতৃত্বে মানুষ মিছিল করে টাউনহল মাঠে আসে। পরে টাউনহল মুক্তমঞ্চে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত। 

বক্তব্যে আরফানুল হক রিফাত বলেন, যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করেছেন, তারা পাকিস্তানের এজেন্ট। ধর্মের দোহাই দিয়ে ভাস্কর্যকে মূর্তির সঙ্গে তুলনা করে সাধারণ মানুষকে বিভ্রান্ত করে দেশ অস্থিতিশীল করতে চায়। মহানগর আওয়ামী লীগ ধৈর্য ধরে আছে। যদি ধৈর্যের বাঁধ ভেঙে যায়, তাহলে ওই সকল ‘কুলাঙ্গারদের’ উচিৎ জবাব দেওয়া হবে। 

এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি জহিরুল ইসলাম সেলিম, আতিকুল্লাহ খোকন, সহ-সাধারণ সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, সাংগঠনিক সম্পাদক আবদুল হাই বাবলু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল প্রমুখ। 

পরে টাউনহল থেকে প্রতিবাদ মিছিল বের হয়ে মনোহরপুর, রাজাগঞ্জ, মোগলটুলি সার্কিট হাউজ, ঈদগা ও নিউমার্কেট হয়ে আবার টাউনহল মাঠে গিয়ে শেষ হয়।