সারা বাংলা

পাবনার ২ উপজেলায় চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে

পাবনার দুই উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকাল ৯টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত। সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে।

শীত ও  কায়াশার কারণে ভোটারের উপস্থিতি খুবই কম। সকাল সাড়ে ৯টা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সকাল সোয়া ৯টায় ইশ্বরদী উপজেলার কালিকাপুর শহীদ আব্দুল জব্বার স্মৃতি উচ্চ বিদ্যালয় কেন্দ্র ঘুরে ভোটার পাওয়া যায়নি। কোনো প্রার্থীর এজেন্টকে ভোট কেন্দ্রে পাওয়া যায়নি। নারী ভোটারদের এই কেন্দ্রে মোট ভোটার ২৪৫৭ জন। ৫টি বুথে ভোটগ্রহণ চলবে।

বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান।

আলাপকালে কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার সেলিম উজ জামান জানান, ভোটগ্রহণের সকল প্রস্তুতি রয়েছে। কিন্তু ভোটার ও এজেন্ট কেন শুরুতে আসেননি তা রাজনৈতিক দলের বিষয়। তবে কুয়াশা ও শীতের কারণে ভোটারের উপস্থিতি বিলম্ব হতে পারে।

পাশেই রয়েছে কালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয পুরুষ কেন্দ্র। এই কেন্দ্র ভোটার সংখ্যা ২৪৪৯জন। সাড়ে ৯টা পর্যন্ত একটি ভোট পড়েছে। এজেন্ট আছে। বিষয়টি নিশ্চিতি করেছেন প্রিজাইডিং অফিসার সাইফুল ইসলাম।

নির্বাচনে আওয়ামীলীগ-বিএনপিসহ মোট ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ঈশ্বরদী উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন এবং বেড়া উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দুই উপজেলায় মোট ভোটার ৪ লাখ ৫৭ হাজার ৯৫১ জন। ১৫২টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে ঈশ্বরদীতে ৮৪টি ও বেড়ায় ৬৮টি ভোট কেন্দ্র রয়েছে।

নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান জানান, শান্তিপূর্ণ ভোট গ্রহণে নেওয়া হয়েছে সব ধরনের ব্যবস্থা। কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। সবার সহযোগিতায় শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন শেষ হবে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. মাসুদ আলম জানান, দুই উপজেলায় উপ-নির্বাচন ঘিরে পুলিশের চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এর বাইরে প্রতি কেন্দ্রে আনসার সদস্য মোতায়েন রয়েছে। র‌্যাবের চারটি টহল টিম কাজ করছে। দুই উপজেলায় দুই প্লাটুন করে মোট চার প্লাটুন বিজিব সদস্য মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, পাবনা-৪ আসনের উপনির্বাচনে অংশ নেয়ায় উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস গত ৩১ আগস্ট দায়িত্ব ছেড়ে দেওয়ায় ঈশ্বরদী উপজেলা এবং গত ১ সেপ্টেম্বর করোনায় আক্রান্ত হয়ে উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদেরের মৃত্যুতে বেড়া উপজেলা চেয়ারম্যানের পদ শূন‌্য ঘোষণা করা হয়। গত ৩ নভেম্বর এই দুই উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী আজ ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হচ্ছে উপ-নির্বাচন।