সারা বাংলা

মাগুরায় জঙ্গি তৎপরতার বিরুদ্ধে পুলিশের ‘মাইনাস টলারেন্স’

মাগুরায় মৌলবাদী ও স্বাধীনতাবিরোধীদের জঙ্গি তৎপরতার বিরুদ্ধে জিরো টলারেন্সের জায়গায় ‘মাইনাস টলারেন্সের’ ঘোষণা দিয়েছেন জেলার নবাগত পুলিশ সুপার মোহাম্মদ জহিরুল ইসলাম।

সোমবার (৪ জানুয়ারি) বিকেলে জেলা সদরে কর্মরত সাংবাদিকদের সঙ্গে জেলা পুলিশ সম্মেলন কক্ষে মতবিনিময়ে তিনি এমন ঘোষণা দেন। জেলায় ‘যুদ্ধাপরাধীদের দোসর মৌলবাদী অপশক্তির জঙ্গি তৎপরতার’ বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার জন্য সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন এই পুলিশ কর্মকর্তা।

পুলিশ সুপার মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, সাংবাদিকদের তথ্যনির্ভর লেখা ও সমস্যা তুলে ধরার মাধ্যমে তা সমাধানের সুযোগ তৈরি হয়।  এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসান, মো.  ইব্রাহীম, সহকারী পুলিশ সুপার আবির শুভ্র, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জয়নাল আবেদিন প্রমুখ। 

বক্তারা জেলার আইনশৃঙ্খলার হুমকি মাদক ও গ্রাম্য কাইজা মোকাবিলায় পুরো জেলাকে সিসি ক্যামেরার আওতায় আনার বিষয়ে গুরুত্ব দেন। একই সঙ্গে আগের কর্মকর্তাদের ভালো কাজগুলো এগিয়ে নেওয়ার আহ্বান জানান। 

সভায় সাংবাদিকদের পক্ষ থেকে প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান, অধ্যাপক সাইদুর রহমান, এম এ হাকিম, অলোক বোস, শরীফ তেহরান টুটুল, রূপক আইচ, অ্যাডভোকেট মোখলেসুর রহমান, রাশেদ খান, আশিক রহমান প্রমুখ বক্তব্য রাখেন।