সারা বাংলা

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে বন্দির আত্মহত্যার চেষ্টা

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে আবারও এক বন্দি আত্মহত্যার চেষ্টা করেছে। শনিবার (৯ জানুয়ারি) দুপুরে যশোরের পুলেরহাটে শিশু উন্নয়ন কেন্দ্রের অভ্যন্তরে ফারদীন ওরফে দুর্জয় (১৭) আত্মহত্যার চেষ্টা করে। এর আগে গত তিন মাসে তিন বন্দি আত্মহত্যার চেষ্টা করেছিল। 

আত্মহত্যার চেষ্টাকারী দুর্জয় (১৭) যশোরের পুলিশ লাইন এলাকার ফারুক হোসেনের ছেলে। সে ইমু হত্যা মামলার আসামি। ৩০ জুলাই থেকে আদালতের নির্দেশে সে শিশু উন্নয়ন কেন্দ্রের হেফাজতে আছে।

দুর্জয় হারপিক খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছে, কর্তৃপক্ষ বিষয়টি বুঝতে পারলে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের সহকারী পরিচালক জাকির হোসেন বলেন, ঠিক কী কারণে সে আত্মহত্যার চেষ্টা করেছে, সেটা বলা সম্ভব হচ্ছে না। দুর্জয় সুস্থ হয়ে ফিরলে জানা যাবে। 

গত ১৭ অক্টোবর বিছানার চাঁদর পেছিয়ে সাকিব তালুকদার (১৫), ১৯ অক্টোবর বাথরুমের দরজার সঙ্গে ফাঁস লাগিয়ে আবির হোসেন রানা (১৩) ও ২০ অক্টোবর সায়েম হাওলাদার গ্রিলের সঙ্গে ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করে।  

গত ১৩ আগস্ট ওই কেন্দ্রের ১৮ কিশোরকে প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নির্দেশে তাদের অনুগত ৮ কিশোর নির্যাতন করে বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় তিন কিশোর নিহত এবং ১৫ কিশোর আহত হয়।