সারা বাংলা

ফেনীতে নৈশপ্রহরী হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

ফেনীতে ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নৈশপ্রহরী মো. সফিউল্যাহ (৬০) হত্যা মামলায় একজনের মৃত‌্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এসময় আরও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

রোববার (১৭ জানুয়ারি) সকাল ১১টায়  জনাকীর্ণ আদালতে জেলা ও দায়রা জজ ডক্টর বেগম জেবুন্নেসা এ রায় প্রদান করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি হাফেজ আহম্মদ বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত সফিউল্যাহর গ্রামের বাড়ি সোনাগাজী উপজেলার বগাদানা ইউনিয়নের আলমপুরে।

পিপি হাফেজ আহম্মদ জানান, মামলার বাদী নিহতের ছেলে আবদুল মোতালেব, জামাল উদ্দিন, জাকির হোসেন, আবুল হোসেন ও রাসেলসহ ১৫ জনের আদালতে সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।

এদিকে, এ মামলার অন্য আসামি রনি হাওলাদার, মেহেদী হাসান রাব্বি ও জাহিদুল ইসলামের বয়স কম হওয়ায় তাদের বিচার হবে শিশু আদালতে।

মামলা তদন্তকারী কর্মকর্তা এসআই হাবীবুর রহমান চৌধুরী এ মামলায় সোহেল হাওলাদার ও তার ভাই রনি হাওলাদার, মেহেদী হাসান রাব্বি ও জাহিদুল ইসলামকে আসামি করে ২০১৯ সালে ২৯ এপ্রিল আদালতে চার্জশিট প্রদান করেন। এ মামলায় ২০ জনকে সাক্ষী করা হয়েছিল।

প্রসঙ্গত; ২০১৯ সালের ২৯ মে বৃহস্পতিবার রাতে শহরের বারাহীপুর গাজীক্রস রোডের হাসান আলী ভূঁঞা বাড়ির পাশে হক ম্যানশন থেকে রাত সাড়ে ৮টার দিকে সফিউল্যাহর লাশ উদ্ধার করে পুলিশ। ঘটনার দিন দেড় ভরি স্বর্ণ ও নগদ ৫৫ হাজার টাকা লুট করে আসামিরা।

এ ঘটনায় সফিউল্যাহর ছেলে আবদুল মোতালেব বাদী হয়ে অজ্ঞাত আসামি করে ফেনী মডেল থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্তের দায়িত্ব দেওয়া হয় এসআই মো. মাঈন উদ্দিন ভূঁইয়াকে। এসআই মো. মাঈন উদ্দিন ভূঁইয়া এই মামলায় সন্দেহভাজন ৫ জনকে আটক করে। এসআই মো. মাঈন উদ্দিন ভূঁইয়া কবিরহাট থানায় বদলি হয়ে গেলে মামলার তদন্তের দায়িত্ব দেওয়া হয় এসআই হাবীবুর রহমান চৌধুরীকে।

এ মামলায় রাব্বি, রনি ও সাকিব অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুল হক ও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসাইনের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই হাবিবুর রহমান চৌধুরী এক আসামি সোহেল ওরফে গোড়া সোহেলকে অভিযুক্ত করে জেলা ও দায়রা জজ আদালতে এবং অপর তিন আসামিকে অভিযুক্ত করে শিশু আদালতে ২০১৯ সালের ২৯ এপ্রিল অভিযোগপত্র দাখিল করে। পুলিশের দেওয়া অভিযোগপত্র আমলে নিয়ে সোহেলের বিরুদ্ধে ৩০ সেপ্টেম্বর চার্জগঠন করেন জেলা ও দায়রা জজ ড. বেগম জেবুন্নেছা।