সারা বাংলা

৭ বছরের শিশু ধর্ষণের অভিযোগে যুবকের বিরুদ্ধে মামলা

বাগেরহাটে সাত বছর বয়সি এক শিশুকে ধর্ষণের অভিযোগে এনাম শেখ (২২) নামের এক যুবকের বিরুদ্ধে মামলা হয়েছে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) রাতে নির্যাতনের শিকার শিশুর মা বাদী হয়ে বাগেরহাট মডেল থানায় এই মামলা দায়ের করেন। শুক্রবার (২২ জানুয়ারি) সকালে বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) পাম্নু মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযুক্ত এনাম শেখ বাগেরহাট সদর উপজেলার বিষ্ণপুর ইউনিয়নের মূলঘর গ্রামের মুদিদোকানদার মালেক শেখের ছেলে।

নির্যাতিত শিশুর মা বলেন, ‘মঙ্গলবার (৫ জানুয়ারি) মেয়েকে একা বাড়ি রেখে ছোট সম্তানকে নিয়ে বাগেরহাট শহরে চিকিৎসকের কাছে যাই। আমার স্বামীও মানুষের বাড়িতে কামলা দিতে যায়। এই সুযোগে এনাম আমার মেয়েকে তার বাবার দোকানের পিছনে নিয়ে ধর্ষণ করে। পরে বাড়িতে আসলে আমার মেয়ে আমাকে বিষয়টি জানায়। এনামের বড় ভাই জাকির শেখকে আমরা বিষয়টি জানাই। তিনি বিচার করার আশ্বাস দিয়ে আজকাল বলে ঘুরাতে থাকে। এদিকে আমার মেয়েও শারীরিক ও মানসিকভাবে অসুস্থ হতে থাকে। আমি জাকির ও তার বাবাকে বিষয়টি জানালেও তারা কোনো পদক্ষেপ নেয়নি। মেয়েকে ডাক্তারও দেখিয়েছি। আমি আমার মেয়ের ওপর নির্যাতনের বিচার চাই।’

নির্যাতিত শিশুর মায়ের অভিযোগ, জাকির শেখ স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় মিমাংসার আশ্বাস দিয়ে মামলা করাতে বিলম্ব করেছেন। এতে ধর্ষণের আলামত নষ্ট হয়েছে এমন অভিযোগ রয়েছে তার।

ওসি (তদন্ত) পাম্নু মিয়া জানান, শিশুটির মায়ের অভিযোগের ভিত্তিতে মামলা রুজু করেছি। মামলার পরপরই আসামি গ্রেপ্তারে অভিযান শুরু করা হয়েছে। ডাক্তারি পরীক্ষার জন্য শিশুটিকে বাগেরহাট সদর হাসপাতালে পাঠানোর প্রস্তুতি নেওয়া হচ্ছে।