সারা বাংলা

খুলনায় শত কোটি টাকার সাপের বিষসহ আটক ৩

খুলনায় ১০০ কোটি টাকার বেশি দামের সাপের বিষসহ তিনজনকে আটক করেছে র‌্যাব-৬।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকালে মহানগরীর জিরো পয়েন্ট এলাকা থেকে তাদের আটক করা হয় বলে জানিয়েছেন র‌্যাব-৬ এর উপ-অধিনায়ক মেজর আনিস।

যাদের আটক করা হয়েছে, তারা হলেন—পাবনার নুরুল সরদারের ছেলে বাচ্চু সরদার (৫০), ইব্রাহিম পরামাণিকের ছেলে লুৎফর রহমান (৪৮) ও যশোরের রামচন্দ্র বিশ্বাসের ছেলে সৌমিত্র বিশ্বাস (৩২)।

র‌্যাব-৬ এর উপ-অধিনায়ক জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল বৃহস্পতিবার সকাল ৬টায় নগরীর জিরো পয়েন্ট এলাকায় অভিযান চালিয়ে সাপের বিষসহ তিনজনকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে ৬টি কাচের জারে ১৬ পাউন্ড সাপের বিষ জব্দ করা হয়। এসবের দাম ১০০ কোটি টাকার বেশি। আটকৃতদের র‌্যাব-৬ এর সদর দপ্তরে আনা হয়েছে। জিজ্ঞাসাবাদকালে তারা বেশকিছু তথ্য দিয়েছে। তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

র‌্যাব-৬ এর অধিনায়ক লেফটেন‌্যান্ট কর্নেল রওশোনুল ফিরোজ জানিয়েছেন, ছয়টি কাচের জারের মধ‌্যে তিনটিতে তরল ও তিনটিতে পাউডার অবস্থায় সাপের বিষ পাওয়া গেছে। কাচের জারে লেখা আছে—মেড ইন ফ্রান্স। এ বিষ মাদক তৈরির কাজে ব্যবহার করা হতে পারে। এ ধরনের বিষের এক পাউন্ডের বাজারমূল্য ৭ কোটি টাকার বেশি। সে হিসেবে ১৬ পাউন্ডের দাম ১০০ কোটি টাকার বেশি। এসব বিষ ফ্রান্স থেকে এনে অন্য কোথাও পাচার করাই ছিল ওই তিনজনের উদ্দেশ্য।