সারা বাংলা

চাঁদপুরের শাহরাস্তিতে নৌকায় লতিফ, ধানের শীষে ফারুককে মনোনয়ন

চাঁদপুরের শাহরাস্তিতে পৌরসভা নির্বাচনে দলীয়ভাবে বর্তমান মেয়র হাজী আব্দুল লতিফ নৌকা প্রতীকে এবং পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো. ফারুক হোসেন মিয়াজী ধানের শীষ প্রতীকে মেয়র প্রার্থী হিসেবে মনোনীত হয়েছেন।

এই পৌরসভায় আগামী ২ ফেব্রুয়ারি মনোনয়ন দাখিল, ৪ ফেব্রুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১১ ফেব্রুয়ারি, ১২ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ ও ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণ হওয়ার কথা রয়েছে।

দলীয় প্রতীকে মনোনীত হওয়ার আগ পর্যন্ত শাহরাস্তি পৌরসভা নির্বাচনকে ঘিরে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও বিরোধী দল বিএনপি'র সম্ভাব্য একাধিক প্রার্থীই মেয়র পদে প্রার্থী হতে প্রচারণায় ব্যস্ত ছিলেন।

নৌকার মনোনয়ন প্রত্যাশী ছিলেন বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের আহ্বায়ক হাজী আবদুল লতিফ, সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন মুশু পাটোয়ারী, পৌর আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা আহ্বায়ক মো. রেজাউল করিম মিন্টু, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য মো. মাহবুব আলম চৌধুরী ও পৌর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবদুল্লাহ আল মামুন। কিন্তু সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বর্তমান মেয়র হাজী আবদুল লতিফকে পুনরায় নৌকার মাঝি হিসেবে মনোনীত করেছেন।

অপরদিকে ধানের শীষের প্রত্যাশী ছিলেন ২ জন। তারা হলেন সাবেক পৌর মেয়র ও বিএনপি নেতা মো. মোস্তফা কামাল এবং বর্তমান পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো. ফারুক হোসেন মিয়াজী। তাদের মধ্য থেকে ফারুক হোসেন মিয়াজী মনোনীত হয়েছেন।

জেলা নির্বাচন কার্যালয়ের সূত্র মতে, আসন্ন শাহরাস্তি পৌরসভা নির্বাচনে ১২টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৮০ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১২ জন নির্বাচন করবেন।