সারা বাংলা

কিশোরীকে অপহরণ করে গণধর্ষণ, গ্রেপ্তার ২ 

কক্সবাজারে এক কিশোরীকে ‘মাইক্রোবাসে তুলে নিয়ে’ বিভিন্ন স্থানে তিনদিন ধরে ‘দলবদ্ধ র্ধষণের’ অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে মাইক্রোবাসের চালকসহ দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এ ঘটনায় ঈদগাঁও থানায় মামলা দায়ের হয়েছে। ঈদগাঁও থানার ওসি আব্দুল হালিম মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন। 

ওসি আব্দুল হালিম জানান, শনিবার (৩০ জানুয়ারি) সন্ধ্যায় এ ঘটনায় চারজনকে আসামি করে কিশোরীর নানার দায়ের করা এজাহারটি মামলা হিসেবে নথিভুক্ত করা হয়েছে। 

এতে গ্রেপ্তারকৃত হলেন, কক্সবাজার সদর উপজেলার খোদাইবাড়ী গ্রামের জাফর আলম ওরফে খোরশেদ (৫৫) ও অলিয়াবাদ গ্রামের মো. জয়নাল আবেদীনের ছেলে আহম্মদ উল্লাহ (২৬)। আহম্মদ উল্লাহ মাইক্রোবাসের চালক এবং জাফর আলম ঈদগাঁও মাইক্রোবাস চালক সমিতির সাধারণ সম্পাদক। 

মামলার অন্য আসামিরা হলেন, সদর উপজেলার উত্তর মেহেরঘোনা গ্রামের ছাব্বির আহাম্মেদের ছেলে জালাল ওরফে টুক্কুইল্ল্যা (১৯) ও খোদাইবাড়ী গ্রামের জাফর আলম (৪০)। 

ভূক্তভোগী কিশোরীর (১৫) বাড়ী মহেশখালী উপজেলার ধলঘাটা ইউনিয়নে।  তার নানার বাড়ি একই উপজেলার হোয়ানক ইউনিয়নের ধলঘাট পাড়ায়। 

মামলার এজাহারে অভিযোগ করা হয়েছে, গত ২৮ জানুয়ারি বিকেলে ওই কিশোরী পাশের গ্রামে বান্ধবীর ছোট ভাইয়ের জন্মদিনের অনুষ্ঠানে অংশ নিতে বাড়ি থেকে বের হয়। পথে ধলঘাট এলাকার স্থানীয় লন্ড্রি দোকানের সামনে পৌঁছালে সাদা রঙের মাইক্রোবাস তার সামনে এসে দাঁড়ায়। গাড়ি থেকে তিনজন নেমে তাকে জোর করে গাড়িতে তুলে নেয়। পরে ওই কিশোরীকে বিভিন্নস্থানে নিয়ে তিনজন কয়েকদফা ধর্ষণ করে। 

পরে ওই কিশোরীকে উদ্ধার এবং দুইজনকে গ্রেপ্তার করে পুলিশ।  

ওসি আব্দুল হালিম জানান, ওই কিশোরীকে কক্সবাজার সদর হাসপাতালের ওয়ান স্টপ-ক্রাইসিস সেন্টারে (ওসিসি) চিকিৎসা শেষে শহরে বেসরকারি সংস্থার সেফ হোমে রাখা হয়েছে।