সারা বাংলা

কুষ্টিয়ায় ছিনতাইকারী চক্রের ৭ সদস‌্য গ্রেপ্তার 

কুষ্টিয়ার মিরপুরে ডিম বোঝায় শ্যালো ইঞ্জিন চালিত আগলামন (স্থানীয় যান) ছিনতাই চক্রের মূল হোতাসহ সাত জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান কুষ্টিয়ার সিনিয়র সহকারী পুলিশ সুপার (মিরপুর সার্কেল) আজমল হোসেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- মানিকগঞ্জ সদর উপজেলার চড় ঘোস্তা এলাকার আলতাফ হোসেন ব্যাপারির ছেলে ট্রাক চালক লিটন ব্যাপারি (২০), বরিশাল জেলার আগুন ঝরা উপজেলার চেঙ্গুটিয়া এলাকার মৃত মহব্বত আলীর ছেলে ওয়াহিদ আলম (৩৮), মাগুরা সদর উপজেলার রাওতলা এলাকার হাফিজার বিশ্বাসের ছেলে সাইদুল ইসলাম (৩৫), পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার চর কারিগর এলাকার ইজাব আলীর ছেলে শুকনাল ওরফে শুকুর আলী (২৫), বাবুলচারা এলাকার আব্দুল ওহাব খাঁনের ছেলে আরাফাত হোসেন (১৯), বাশের বাঁধা এলাকার আপাল প্রামানিকের ছেলে ইমন প্রামানিক (১৯), নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার মাসকা পশ্চিমপাড়া এলাকার কাজিম উদ্দিনের ছেলে ওসমান গণি (৩০)।

কুষ্টিয়ার সিনিয়র সহকারী পুলিশ সুপার আজমল হোসেন জানান, গত ৩১ জানুয়ারি, ২০২১ তারিখ রাত সাড়ে তিনটার সময় পাবনা থেকে ছেড়ে আসা একটি ডিমবাহী শ্যালো ইঞ্জিন চালিক আগলামন কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার নয় মাইল এলাকা থেকে ডিমসহ ছিনতাই হয়।  এ ঘটনায় শহিদুল ইসলাম বাদী হয়ে মিরপুর থানায় পেনাল কোর্ডের ৩৯২ ধারায় একটি মামলা দায়ের করেন। যার নম্বর- ২৮, তারিখ: ৩১/০১/২০২১। 

এ ঘটনায় মিরপুর থানা পুলিশ লালন শাহ সেতুর টোল প্লাজার সিসিটিভি ফুটেজ দেখে ট্রাকের ড্রাইভার লিটন ব্যপারিকে গ্রেপ্তার করে। পরে তার দেওয়া তথ্য মতে বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে ঐ চক্রের মোট সাত জনকে গ্রেপ্তার করা হয়। আন‌্যদের গ্রেপ্তারে অভিযান অব্যহত রয়েছে।

তিনি আরও বলেন, ‘ময়মনসিং জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার গলগন্ড গ্রামের পল্লী বিদ্যুৎ অফিসের সামনে থেকে ছিনতাই হওয়া গাড়িটি উদ্ধার করা হয়েছে। সেইসঙ্গে ঐ চক্রটি দীর্ঘদিন যাবৎ কুষ্টিয়াসহ বিভিন্ন জেলায় এ ধরনের অপরাধ করে আসছিল।’

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে তাদের আদালতে সোপর্দ করা হবে। আসামিদের মধ্যে একজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ার কথা রয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।