সারা বাংলা

পৌরসভা প্যানেল মেয়রের ওপর হামলার প্রতিবাদে উত্তাল কক্সবাজার

কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র ও কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহাবুবুর রহমান মাবুর ওপর হামলার প্রতিবাদে উত্তাল হয়েছে পুরো কক্সবাজার শহর।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে কক্সবাজার পৌরসভার গেইটে এ হামলার ঘটনা ঘটে। 

বিষয়টি পৌর কাউন্সিলর হেলাল উদ্দিন কবির নিশ্চিত করেছেন। এ ঘটনায় আহত মাহাবুবকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কক্সবাজার পৌরসভার পক্ষে লাইন্সেনবিহীন ব্যাটারিচালিত ইজি বাইক (টমটম) চলাচলে কড়া কাড়ি আরোপ করা হয়। এতে বেশ কিছু লাইনেসনবিহীন টমটম আটক করা হয়। এর জের ধরে টমটম মালিক সমিতির নেতার পরিচয়ে রুহুল কাদের মানিক নামের এক যুবকের নেতৃত্বে ১০/১৫ জন মানুষ পৌরসভার গেইটে দাঁড়িয়ে হৈ-চৈ শুরু করে। এসময় কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র মাহাবুবুর রহমান তাদের শান্ত হওয়ার অনুরোধ জানালে রুহুল কাদের মানিক প্যানেল মেয়রের ওপর হামলা চালায়। এতে মাহাবুব আহত হন। ঘটনার পরপর হামলাকারী মানিককে স্থানীয় লোকজন আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মুনীর উল গীয়াস জানান, এ ঘটনায় একজনকে পুলিশ হেফাজতে চিকিৎসা প্রদান করা হচ্ছে। এ ঘটনার পরপর কক্সবাজার শহরের দোকান মালিকরা ধর্মঘট শুরু করেছে। একই সঙ্গে শহরে মিছিল সমাবেশ চলছে। কক্সবাজার পৌর আওয়ামী লীগের উদ্যোগে বেলা দেড়টায় প্রতিবাদ সমাবেশে বক্তারা, এক ঘণ্টার মধ্যে মানিককে গ্রেপ্তারের দাবি জানান। অন্যথায় শহরের সকল দোকান, যান চলাচল বন্ধ করে দেওয়ার হুমকি দেন। সমাবেশ বক্তারা এখন থেকে কক্সবাজার শহরের সকল প্রকার লাইন্সেনবিহীন টমটম চলাচল করতে দেবে না বলে ঘোষণাও দেন।

কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নজিবুল ইসলামের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বিভিন্ন পেশাজীবী ও রাজনৈতিক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।