সারা বাংলা

ইউএনওর সঙ্গে অসদাচরণ, ভাইস চেয়ারম্যানের নামে মামলা

ময়মনসিংহের গৌরীপুরের উপজেলা নির্বাহী অফিসারের সঙ্গে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান অসদাচরণ করেছেন। এই অভিযোগে থানায় মামলা হয়েছে।

রোববার (২১ ফেব্রুয়ারি) রাতে গৌরীপুর উপজেলা প্রশাসনিক কর্মকর্তা শফিকুল ইসলাম বাদী হয়ে ভাইস চেয়ারম্যান মো. সোহেল রানার নামে এ মামলা করেন।

সোহেল রানা গৌরীপুর উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি। মামলায় মো. সোহেল রানাসহ ছয় জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ৪০ জনকে আসামি করা হয়েছে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হালিম সিদ্দিকী বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা নির্বাহী হাসান মারুফ বলেন, ‘‘২১ ফেব্রুয়ারি আলোচনা সভার ব্যানারে অনেকের নাম থাকলেও ভাইস চেয়ারম্যান সোহেল রানার নাম ছিল না। এ ঘটনা জানতে পেরে সোহেল রানা দলবল নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে হাজির হন। 

‘সেসময় কার্যালয়ে প্রশাসনের সব দপ্তরের কর্মকর্তা ছাড়াও স্থানীয় অনেকেই উপস্থিত ছিলেন। ভাইস-চেয়ারম্যান সোহেল রানা কোনো কথা ছাড়াই হঠাৎ ভিতরে প্রবেশ করে উত্তেজিত হয়ে জানতে চান তার নাম কেন ব্যানারে নেই? আমার এতো বড় সাহস হলো কীভাবে। এক পর্যায়ে অকথ্য ভাষায় গালাগালসহ দেখে নেওয়ার হুমকি দিয়ে চলে যান তিনি।”

তিনি জানান, পরে ঘটনাটি নিয়ে আলোচনা করে সবার সিদ্ধান্ত নিয়ে জেলা প্রশাসক মহোদয়কে জানানো হয়। তার সম্মতিক্রমে থানায় লিখিত অভিযোগ দিলে বিষয়টি রেকর্ডভুক্ত হয়।

এ বিষয়ে জানতে ভাইস চেয়ারম্যান মো. সোহেল রানার মোবাইলে ফোন দেওয়া হয়ে। তবে তার ফোনটি বন্ধ পাওয়া যায়। 

এদিকে সোমবার (২২ ফেব্রুয়ারি) মিথ্যা মামলা দাবি করে গৌরীপুর শহরে বিক্ষোভ সমাবেশে করেছে ভাইস চেয়ারম্যানের সমর্থকরা।

গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হালিম সিদ্দিকী জানান, ইউএনও সাহেবের সঙ্গে অসদাচরণের অভিযোগে মামলা হয়েছে। আসামি গ্রেপ্তারের চেষ্টা চলছে।