সারা বাংলা

১০৪ বছর বয়সে খাদিজা পেলেন ভাতা কার্ড 

১০৪ বছর বয়সে বয়স্ক ভাতার কার্ড হাতে পেলেন মোছা. খাদিজা বেগম। হবিগঞ্জের বাহুবল উপজেলার নোয়াগাঁও গ্রামের মৃত আব্দুল করিমের স্ত্রী তিনি। জন্ম ১৯১৭ সালের ২৫ নভেম্বর। এ বয়সে এসেও ভাগ্যে জুটছিল না বয়স্ক ভাতার কার্ড।

সম্প্রতি সমাজসেবিকা তৃষ্ণা আক্তারের মাধ্যমে বাহুবল উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান এ বৃদ্ধা নারীর সন্ধান পান। তাৎক্ষণিক তিনি (উপজেলা চেয়ারম্যান) সমাজসেবা কর্মকর্তার সঙ্গে কথা বলে খাজিদা বেগমের নামে বয়স্ক ভাতার কার্ড করিয়ে দেন।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমানের নির্দেশনায় কার্ড পৌঁছানোর জন্য তৃষ্ণা আক্তার ও সমাজসেবক সৈয়দ ইসলাম বাবু খাদিজা বেগমের বাড়িতে যান। নিজ বাড়িতে বসে হাতে কার্ড পেয়ে আনন্দিত হয়ে ওঠেন খাদিজা বেগম।

বর্তমান সরকার ও উপজেলা চেয়াম্যানের প্রতি সন্তোষ প্রকাশ করে খাদিজা বেগম বলেন, ‘যুগের পর যুগ অতিবাহিত হয়েছে। কেউ তাকে কার্ড দেয়নি। অবশেষে যারা দিলেন তাদেরকে আমি ভুলব না।’ 

উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান বলেন, ‘অবহেলিত লোকজনের পাশে থেকে কাজ করছি। ১০৪ বছর বয়সী এ বৃদ্ধা নারীকে বয়স্ক ভাতার কার্ড প্রদান করতে পেরে খুব ভালো লাগছে।’