সারা বাংলা

মানিকগঞ্জে টিকা নিয়েছেন ২১ হাজার ৫৫৮ জন

মানিকগঞ্জে করোনাভাইরাসের টিকা প্রয়োগ শুরুর পর বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) পর্যন্ত ১৯ দিনে ২১ হাজার ৫৫৮ জন টিকা নিয়েছেন বলে জানিয়েছে জেলা সিভিল সার্জন কার্যালয়।

জেলা সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ বলেন, প্রথম দিকে টিকা নিয়ে জনমনে যে শঙ্কা ছিল, তা কেটে গেছে। নিবন্ধন প্রক্রিয়া সহজ করায় টিকা গ্রহীতার সংখ্যা বাড়ছে। টিকা নিতে উৎসাহিত করতে প্রচারণা অব্যাহত রয়েছে।

সিভিল সার্জন অফিস জানায়, জেলার ৯ কেন্দ্রে থেকে ১৩ হাজার ৮৮৯ জন পুরুষ ও ৭ হাজার ৬৬৯ জন নারী টিকা নিয়েছেন। সরকারি ছুটির দিন বাদে প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত টিকা দেওয়া হচ্ছে। এ পর্যন্ত জেলায় ৩৩ হাজার ২৯ জন টিকা নেওয়ার জন্য নিবন্ধন করেছেন।

এদিকে, জেলায় করোনায় আক্রান্তের হার কমলেও বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) তিনজন করোনা রোগী শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে মানিকগঞ্জ সদর উপজেলায় দুইজন ও সিংগাইর উপজেলায় একজন।

গত ৭ ফেব্রুয়ারি থেকে জেলার ৯ কেন্দ্রে করোনার টিকা প্রয়োগ শুরু হয়েছে। জেলায় এখন পর্যন্ত করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করার জন্য ১৬ হাজার ২৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। করোনায় আক্রান্ত ১ হাজার ৮৩৪ ব্যক্তির মধ্যে ১ হাজার ৭৯৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। জেলায় করোনায় আক্রান্ত হয়ে ৩০ জনের মৃত্যু হয়েছে।