সারা বাংলা

স্ত্রী উধাও, খোঁজ দিলে পুরস্কার

নাটোরের গুরুদাসপুর উপজেলায় নগদ টাকা, স্বর্ণালংকার ও সাত বছরের ছেলেসহ প্রবাসীর স্ত্রী নিখোঁজ রয়েছেন। স্ত্রী-সন্তান খুঁজে পেতে সোমবার (১ মার্চ) দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পুরস্কার ঘোষণা করেছেন মো. আবুল বাশার।

গত ২৫ ফেব্রুয়ারি উপজেলার মশিন্দা ইউনিয়নের মাঝপাড়া গ্রাম থেকে স্ত্রী-সন্তান নিখোঁজ হয়। আবুল বাশার ওই রাতে গুরুদাসপুর থানায় লিখিত অভিযোগ করেন।

থানায় করা অভিযোগ থেকে জানা গেছে, ২০১৩ সালে সম্পা খাতুনের (২৫) সঙ্গে মাঝপাড়া গ্রামের মো. আবুল বাশারের (৩২) বিয়ে হয়। বিয়ের চার মাস পর স্ত্রীকে রেখে সৌদি আরবে যান তিনি। বিয়ের এক বছর পর তাদের ঘরে ছেলে সন্তানের জন্ম হয়। ২০২০ সালের সেপ্টেম্বর মাসে সৌদি আরব থেকে বাশার দেশে ফেরেন। সম্প্রতি আবুল বাসার অসুস্থ মাকে নিয়ে হাসপাতালে গেলে বাড়িতে থাকা ১৭ ভরি স্বর্ণালংকার, নগদ ৫ লাখ টাকা ও ছেলেকে নিয়ে পালিয়ে যান সম্পা খাতুন।  

প্রবাসী আবুল বাশার বলেন, ‘আমি স্ত্রী-সন্তানকে খুব ভালোবাসি। তাদের কোনো চাহিদা অপূর্ণ রাখিনি। সৌদি আরবে থাকা অবস্থায় স্ত্রীকে দুই বার ওমরা করিয়েছি।’ স্ত্রী-সন্তানকে খুঁজে পেতে ফেসবুকে ৫০ হাজার টাকা পুরস্কারও ঘোষণা করেছেন বলে জানান আবুল বাশার।

এ বিষয়ে গুরুদাসপুর থানার ওসি মো. আব্দুর রাজ্জাক বলেন, ‘এ বিষয়ে তদন্ত চলছে। আশা করি, শিগগির তাদের সন্ধান মিলবে।’