সারা বাংলা

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগে মানববন্ধন

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার চিংড়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আক্কাস বুলুর বিরুদ্ধে নানা অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা ও সন্ত্রাসীদের আশ্রয় প্রশ্রয়ের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন এলাকাবাসী। 

বুধবার (৩ মার্চ)সকালে চিংড়াখালী ইউনিয়ন পরিষদ সংলগ্ন নারিকেল বাড়িয়া বাজারে চিংড়াখালী ইউনিয়ন আওয়ামী লীগ ও এলাকাবাসীর ব্যানারে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তব্য দেন— চিংড়াখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বেলায়েত হোসেন হাওলাদার, সাধারণ সম্পাদক অসীত কুমার মজুমদার, যুগ্ন সাধারণ সম্পাদক উত্তম কুমার মণ্ডল, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ হাওলাদার, ইউপি সদস্য মো. আক্কাস আলী হাওলাদার, শহিদুল ইসলাম, আক্তারুজ্জামান বাবলু, প্রবীণ আওয়ামী লীগ নেতা আব্দুর রহমান বক্স, চিংড়াখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এইচ এম আবু হাসান, আওয়ামী লীগ নেতা কবির হাওলাদার, মাখনলাল রায়, স্থানীয় নিরঞ্জন মিস্ত্রি, হেমায়েত শেখ, দুলালী মিস্ত্রি, চামেলী বেগম, অসীমা রানীসহ আরও অনেকে। মানবন্ধনে পাঁচ শতাধিক এলাকাবাসী অংশগ্রহণ করেন।

এসময় বক্তারা বলেন, আলী আক্কাস বুলু চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে নানা অনিয়ম, দুর্নীতি, স্বজনপ্রীতি, সরকারি অর্থ আত্মসাৎ করে আসছেন। এলাকার চিহ্নিত সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী ও মাদকসেবীদের পৃষ্ঠপোষকতা করে আসছেন তিনি। সরকার কর্তৃক বরাদ্দ করা টিআর, কাবিখা, এডিপি, এলজিএসপিসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের টাকা আত্মসাতেরও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। ৪০ দিনের কর্মসূচিতে অসহায় হতদরিদ্রদের দিয়ে কাজ করিয়ে টাকা দেননি তিনি। এছাড়া নির্বাচনে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছেন এই চেয়ারম্যান। আমরা এই চেয়ারম্যানের অপসারণপূর্বক বিচার দাবি করছি। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে এই দুর্নীতিবাজ চেয়ারম্যানকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না দেওয়ার দাবি জানান আওয়ামী লীগ নেতারা।