সারা বাংলা

গাজীপুরে গোলাগুলি, আটক ৫

গাজীপুরে মাদক ব্যবসা, অবৈধ ভূমি দখল, চাঁদাবাজি ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুটি পক্ষের মধ‌্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিন রাউন্ড তাজা গুলি ও দুই রাউন্ড গুলির খোসাসহ পাঁচ জনকে আটক করেছে র‍্যব-১ এর সদস্যরা।

বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুরে র‍্যব-১ এর কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন সংবাদ সম্মেলনে তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘বুধবার (৩ মার্চ) রাতে গাজীপুর মহানগরের রথখোলা কালা সিকদার ঘাট এলাকায় এ ঘটনা ঘটে। একদল সন্ত্রাসী গোলাগুলি করছে এমন খবরের ভিত্তিতে র‍্যব ঘটনাস্থলে যায়। পরে ঘটনাস্থল থেকে ওই পাঁচ জনকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে তিন রাউন্ড তাজা গুলি ও দুই রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়।’

আটক পাঁচ জন হলো- শহরের রথখোলা এলাকার কাজী মোহাম্মদ হোসেনের ছেলে কাজী আশরাফ রকিব (২৮), কাজী মোহাম্মদ হোসেনের ছেলে মো. আল আমিন সবুজ (৩৫), একই এলাকার শুক্কুর মাহমুদের ছেলে মজিবর রহমান (১৯), জয়দেবপুর বাসস্ট্যান্ড এলাকার আব্দুল আলীর ছেলে মো. শফিউল্লাহ (২২) ও উত্তর ছায়াবিথী হাক্কানী এলাকার শহিদুল আলমের ছেলে শামীম আহমেদ রনি (২০)।

কমান্ডার বলেন, ‘পূর্ব শত্রুতার জের ধরে দুই পক্ষের মধ্যে মারামারি ও গোলগুলি শুরু হয়। আধিপত্য বিস্তার নিয়ে তারা দীর্ঘদিন ধরে কালা সিকদার ঘাট এলাকাসহ বিভিন্ন এলাকায় সন্ত্রাসী হামলা, মাদক ব্যবসা, অবৈধ ভূমি দখল, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ নানা অপরাধমূলক কাজের সঙ্গে জড়িত।’