সারা বাংলা

সিরাজগঞ্জে চুরি হওয়া শিশু ৪ ঘণ্টা পর উদ্ধার, আটক ২

সিরাজগঞ্জের কামারখন্দ থেকে চুরি হওয়া ২৩ দিনের শিশুটি ৪ ঘণ্টার ব্যবধানে উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (৬ মার্চ) বিকাল ৪টার দিকে সিরাজগঞ্জ শহরের বড়গোলা আভিসিনা হাসপাতালের সামনে থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। 

এ ঘটনায় রানী বেগম (৩৫) ও তার বাবা আনোয়ার হোসেনকে (৫৫) আটক করেছে পুলিশ। আটক দুজন কামারখন্দ উপজেলার রায়দৌলতপুর ইউনিয়নের বাসিন্দা। 

সিরাজগঞ্জ সদর থানার এএসআই হাসিবুল ইসলাম এতথ্য নিশ্চিত করেন। 

তিনি জানান, শনিবার বিকেল ৪টার দিকে সিরাজগঞ্জ শহরের বড়গোলা রোডের আভিসিনা হাসপাতালের সামনে থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা সম্পর্কে বাবা ও মেয়ে।

তিনি বলেন, ‘এ বিষয়ে সাড়ে ৬টার দিকে সদর থানা চত্ত্বরে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সেখানে বিস্তারিত জানানো হবে।’

এর আগে, শনিবার বেলা ১২টার দিকে কামারখন্দ উপজেলার রায়দৌলতপুর ইউনিয়নের বারাকান্দি এলাকা থেকে ২৩ দিনের শিশুটি চুরি হয়। শিশুটি উপজেলার শহিদুল ইসলাম ও ফরিদা দম্পতির সন্তান।

ফরিদা খাতুন বলেন, ‘শনিবার (৬ মার্চ) সকালে শিশুটি ঘুমালে আমি বাড়ির বাইরে যাই। কিছুক্ষণ পর ঘরে ফিরে দেখি শিশুটি নেই। অনেক খাঁজাখুঁজি করেও তার কোনো সন্ধান পাইনি।’ 

স্থানীয়রা জানান, কালো বোরকা পরিহিত এক মহিলা শিশুটিকে কোলে নিয়ে কর্ণসূর্তি এলাকার দিকে পালিয়ে গেছে। বিষয়টি থানা পুলিশকে জানানো হয়েছে।

প্রসঙ্গত, গত শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে সিরাজগঞ্জের সাখাওয়াত এইচ মেমোরিয়াল হাসপাতালে জন্মের ছয়ঘণ্টা ও মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে সিরাজগঞ্জ ২৫০ শয্যার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল থেকে ২৩ দিন বয়সী শিশু চুরির ঘটনা ঘটেছে। ওই ঘটনায় শিশুটির বাবা চয়ন ইসলাম বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেন। 

এ ঘটনার পাঁচ দিনের ব্যবধানে শনিবার (২৭ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে সলঙ্গা থানাধীন আলোকদিয়া এলাকার একটি বাড়ি থেকে জীবিত অবস্থায় একটি শিশুকে এবং মৃত অবস্থায় অপর একটি শিশুকে উদ্ধার করা হয়। শিশু চুরির ঘটনায় তিন জন পুরুষ ও পাঁচ জন নারীকে আটক করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।