সারা বাংলা

নরসিংদীতে ১১ জনের করোনা শনাক্ত

নরসিংদীতে প্রতিদিনই বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ৬৪ জনের নমুনা পরীক্ষায় ১১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৮৪৯ জন। 

বৃহস্পতিবার (১১ মার্চ) বিকালে এ তথ্য জানান নরসিংদীর সিভিল সার্জন ডা. মো. নূরুল ইসলাম।

সিভিল সার্জন বলেন, গত ২৪ ঘণ্টায় জেলা থেকে ৬৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজধানীর মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথে (আইপিএইচ) পাঠানো হয়।  বৃহস্পতিবার হাতে পাওয়া এসব নমুনা পরীক্ষার ফলাফলে ১০ জনের শরীরে করোনা শনাক্ত হয়। তাদের সবাই সদর উপজেলার বাসিন্দা, সদর উপজেলায় থেকে মোট ৩৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এছাড়া রায়পুরা জিন এক্সপার্ট মেশিনে ১ জনের পরীক্ষায় করোনা রোগী শনাক্ত হয়েছেন।

সিভিল সার্জন কার্যালয়ের সর্বশেষ হিসাব অনুযায়ী, এ পর্যন্ত জেলার ছয়টি উপজেলা থেকে মোট ১৯ হাজার ৩৪৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত করোনায় আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ১ হাজার ৭১৬ জন, শিবপুরে ২৮৫ জন, পলাশে ৩১৫ জন, মনোহরদীতে ১৮৮ জন, বেলাবতে ১৬০ জন ও রায়পুরায় ১৮৭ জন।

জেলায় এ পর্যন্ত জেলায় কোভিড-১৯ এর সংক্রমণ শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে ৫২ জন মারা গেছেন। এর মধ্যে সদর উপজেলায় ২৯ জন, পলাশে ২, বেলাবতে ৬, রায়পুরায় ৬, মনোহরদীতে ২ ও শিবপুরে ৭ জন।