সারা বাংলা

লালমনিরহাটে গুজব রটিয়ে হত্যা: ইউপি সদস্য গ্রেপ্তার

কোরআন অবমাননার গুজব রটিয়ে লালমনিরহাটের বুড়িমারীতে শহিদুন্নবী জুয়েলকে পিটিয়ে হত্যা ও মরদেহ পুড়িয়ে ফেলার ঘটনায় বুড়িমারী ইউপি সদস্য হাফিজুল ইসলামকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। 

শুক্রবার (২ এপ্রিল) বিকেলে লালমনিরহাট ডিবি পুলিশের ওসি ওমর ফারুক বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে বুড়িমারী বাজার এলাকা থেকে বৃহস্পতিবার (১ এপ্রিল) মধ্য রাতে তাকে গ্রেপ্তার করা হয়।

ওসি ওমর ফারুক জানান, হাফিজুল ইতোমধ্যে আদালত (হাইকোর্ট বিভাগ) থেকে আগাম জামিন নিয়েছেন। তাই তাকে আপাতত পুলিশি তদন্তে পাঠানো হচ্ছে।

পুলিশ জানিয়েছে, গত ২৯ অক্টোবর বুড়িমারী বাজার জামে মসজিদে কোরআন অবমামনার গুজব রটিয়ে পিটিয়ে হত‌্যা করা হয় শহিদুন্নবী জুয়েলকে। সেসময় ইউপি সদস্য হাফিজুল ইসলাম উপস্থিত হয়ে ঘটনাটি নিজের নিয়ন্ত্রণে নেন। প্রশাসনকে না জানিয়ে তিনি নিজে বিষয়টি মীমাংসার চেষ্টা করেন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলে খবর দেওয়া হয় পুলিশকে।

এ ঘটনায় পাটগ্রাম থানায় নিহতের পরিবার, পুলিশ এবং ইনিয়ন পরিষদ থেকে পৃথক তিনটি মামলা দায়ের করা হয়। এরমধ্যে বুড়িমারী ইউনিয়ন পরিষদ ভাঙচুর ও হত্যা মামলায় আসামি করা হয় হাফিজুলকে। 

তবে ঘটনার পর থেকে গা ঢাকা দেয় হাফিজুল। সম্প্রতি তিনি উচ্চ আদালত থেকে হত্যা মামলায় চার সপ্তাহের আগাম জামিন নিয়ে এলাকায় ফেরেন। বৃহস্পতিবার মধ্যরাতে বুড়িমারী বাজারে ঘোরাফেরা করার সময় ডিবি পুলিশ তাকে আটক করে। তাকে ইউনিয়ন পরিষদ ভাঙচুর মামলায় গ্রেপ্তার দেখানো হয় বলে জানান ওসি ওমর ফারুক।