সারা বাংলা

টিকা নেওয়ার ২ মাসের মধ্যে করোনা আক্রান্ত এমপি চুমকি

করোনা টিকা নেওয়ার প্রায় ২ মাসের মধ্যে কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন গাজীপুর-৫ আসনের সংসদ সদস্য ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি এমপি।

এর আগে তিনি চলতি বছরের ৭ ফেব্রুয়ারি সারা দেশে করোনা টিকা আনুষ্ঠানিক উদ্বোধনকালে নিজ সংসদীয় এলাকায় গাজীপুর জেলার প্রথম সংসদ সদস্য হিসেবে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাসের টিকা গ্রহণ করেন।

রোববার (৪ এপ্রিল) দুপুরে মেহের আফরোজ চুমকি এমপি’র করোনা পজেটিভের বিষয়টি নিশ্চিত করেছেন ওই সাংসদের সহকারী ব্যক্তিগত কর্মকর্তা (এপিএস) মো. মাজেদুল ইসলাম সেলিম।

এপিএস জানান, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অনুষ্ঠানে যোগ দেন সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি। এরপর থেকে তিনি জ্বর, ঠাণ্ডা ও কাশিতে ভুগছিলেন। এ কারণে তিনি গত ২ এপ্রিল (শুক্রবার) করোনা পরীক্ষার নমুনা দেন। পরদিন শনিবার (৩ এপ্রিল) নমুনা পরীক্ষার পাওয়া ফলাফলে তার করোনা পজিটিভ ধরা পড়ে। তখন থেকেই তিনি হোম আইসোলেশনে থেকে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন। তবে শারীরিকভাবে তিনি এখন সুস্থ আছেন। তিনি তার রোগমুক্তির জন্য সকল নেতা-কর্মীসহ শুভাকাঙ্ক্ষিদের কাছে দোয়া চেয়েছেন বলেও জানান এপিএস মাজেদুল ইসলাম সেলিম।

উল্লেখ্য, করোনার শুরু থেকে সাংসদ মেহের আফরোজ চুমকি তাঁর সংসদীয় আসনে স্থানীয়দের মাঝে নিজ হাতে খাদ্য সহায়তা ছাড়াও সবাইকে স্বাস্থবিধি মানার ব্যাপারে প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে ছুটে গেছেন।