সারা বাংলা

সিলেটে দ্বিতীয় ডোজ টিকা নিলেন ৮৭ হাজার ৫৫ জন

গত ৮ এপ্রিল থেকে শুরু হয়েছে করোনাভাইরাসের ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ প্রদান কার্যক্রম শুরু হয়েছে। পাশাপাশি প্রথম ডোজের জন্য অনলাইনে নিবন্ধন এবং টিকা প্রদান কার্যক্রমও অব্যাহত আছে।

শুরুর দিন থেকে এ পর্যন্ত সিলেট বিভাগে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৮৭ হাজার ৫৫ জন, এর মধ্যে শুধুমাত্র শনিবার (১৭ এপ্রিল) টিকা নিয়েছেন ৪ হাজার ৩৮২ জন।

আর গত ৭ ফেব্রুয়ারি থেকে এ পর্যন্ত টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন ২ লাখ ৯৫ হাজার ১৯ জন, এর মধ্যে শনিবার (১৭ এপ্রিল) টিকা নেন আরও ৫৩৩ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয়ের কোভিট-১৯ ভ্যাক্সিন তথ্য ফরম থেকে এসব তথ্য জানা গেছে।

এতে আরও উল্লেখ করা হয়, শনিবার পর্যন্ত বিভাগের চার জেলায় করোনা টিকা নিতে নিবন্ধিত হয়েছেন ৩ লাখ ৭১ হাজার ৩১৩ জন। এর মধ্যে সিলেটের ১ লাখ ৫০ হাজার ৫৪৩ জন, সুনামগঞ্জে ৭০ হাজার ৬৮০ জন, হবিগঞ্জে ৭১ হাজার ৮৭৬ জন এবং মৌলভীবাজারে ৭৮ হাজার ২১৪ জন নিবন্ধন করেছেন।

এর মধ্যে সিলেট জেলায় ১ লাখ ১১ হাজার ৫২৩ জন, সুনামগঞ্জে ৬০ হাজার ৮৫৭ জন, হবিগঞ্জে ৫৬ হাজার ৭৩৬ জন এবং মৌলভীবাজারে ৬৫ হাজার ৯০৩ জন করোনার ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন।

আর সিলেটে ২৯ হাজার ৯২৫ জন, সুনামগঞ্জে ১৪ হাজার ৯৫৩ জন, হবিগঞ্জে ১৬ হাজার ৯৪৫ জন এবং মৌলভীবাজারে এ পর্যন্ত ২৫ হাজার ২০৫ জন করোনার ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিয়েছেন।