সারা বাংলা

সিরাজগঞ্জে বজ্রপাতে স্কুলছাত্রসহ নিহত ৪

সিরাজগঞ্জে বজ্রপাতে স্কুলছাত্রসহ চার জনের মৃত্যু হয়েছে। 

সোমবার (২৪ মে) বিকেলে শাহজাদপুর উপজেলা চিথুলিয়া, দুগলি ও উল্লাপাড়া উপজেলার পূর্ণিমাগাঁতী ইউনিয়নের কৃষ্ণপুর এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন— উপজেলার গালা ইউনিয়নের দুগলি গ্রামের আজম ব্যাপারীর ছেলে নবম শ্রেণি পড়ুয়া নাজমুল (১৫), কায়েমপুর ইউনিয়নের চিথুলিয়া গ্রামের আজগর আলীর ছেলে হাসেম আলী (২৫), ও সোলায়মান মোল্লার স্ত্রী ছাকেরা বেগম (৫৬) এবং উল্লাপাড়া উপজেলার পশ্চিম কৃষ্টপুর গ্রামের মো. মোশারফ হোসেনের মেয়ে ও গয়হাট্টা সালেহা ইসহাক উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী মোহনা খাতুন (১৭)।

নিহত হাসেম আলীর চাচাতো ভাই সোকসেদ আলী জানান, সোমবার বিকেলে নাজমুল ও হাসেম আলী চিথুলিয়া মাঠে ধান শুকানোর কাজ করছিল। এ সময় বৃষ্টিপাত শুরু হলে বজ্রপাতে তাদের শরীর ঝলসে যায়। এতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

নিহত ছাকেরার ভাগ্নে তৌহিদুর রহমান জানান, মেয়ের বাড়ি থেকে নিজ বাড়ি ফেরার পথে বিলের মধ্য পৌঁছলে বজ্রপাতে তিনি গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

পূর্ণিমাগাঁতী ইউপি চেয়ারম্যান আল আমিন সরকার এ তথ্য নিশ্চিত করে জানান, সোমবার বিকেলে পশ্চিম কৃষ্টপুর গ্রামের মাঠে ধান শুকানোর কাজ করছিল মোহনা। এ সময় বৃষ্টিপাত শুরু হলে বজ্রপাতে তার শরীর ঝলসে ঘটনাস্থলেই মারা যায়।

শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. শামসুজ্জোহা জানান, প্রাকৃতিক দুর্যোগ বজ্রপাত। এ দুর্যোগে অনেকের প্রাণহানি ঘটে। তবে ঝড়-বৃষ্টির সময়ে সাবধানে চলাচল করতে হবে।

বজ্রপাতে নিহত পরিবারকে আর্থিক সহযোগিতা প্রদান করা হবে বলেও জানান তিনি।