সারা বাংলা

নওগাঁ জেলায় নতুন করে শনাক্ত ৪৮, মৃত্যু ৩

নওগাঁ জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৫১ জনে। এ ছাড়া নতুন করে ৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ২ হাজার ৮শ ৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

ডেপুটি সিভিল সার্জন ডা. মঞ্জুর এ মোর্শেদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ২১৫ জনের নমুনা পরীক্ষা করে ৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ২২ দশমিক ৩২ শতাংশ। চব্বিশ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে রয়েছেন- সদর উপজেলায় ৫ জন, রানীনগর উপজেলায় ৫ জন, মহাদেবপুর উপজেলায় ৪ জন, মান্দা উপজেলায় ৫ জন, বদলগাছি উপজেলায় ৩ জন, পত্নীতলা উপজেলায় ৪ জন, নিয়ামতপুর উপজেলায় ৯ জন, সাপাহার উপজেলায় ১০ জন এবং পোরশা উপজেলায় ৩ জন।

ডেপুটি সিভিল সার্জন জানান, বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী রয়েছেন ৬৭৬ জন।  আক্রান্তদের মধ্যে ৪৭ জন জেলা সদর হাসপাতালসহ জেলার অন্য ১০টি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অন্যরা নিজ বাড়িতে থেকে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী চিকিৎসা গ্রহণ করছেন।  

এদিকে জেলায় নতুন করে ২৬৪ ব্যক্তিকে হোম এবং প্রাতিষ্ঠনিক কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে ৩৯ জনকে। এ পর্যন্ত সর্বমোট কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে ২৩ হাজার ৯শ ১৯ জনকে এবং মোট ছাড়পত্র দেওয়া হয়েছে ২১ হাজার ৮শ ৮৪ জনকে।  বর্তমানে কোয়ারেন্টিনে রয়েছেন ২ হাজার ৩৫জন।