সারা বাংলা

রাজশাহীতে করোনা রোগীর বিনামূল্যে অক্সিজেন দেবে পুলিশ

বিনামূল্যে প্রয়োজনানুসারে রাজশাহী মহানগরীর কোভিড-১৯ আক্রান্তদের অক্সিজেন সহায়তা দেওয়ার লক্ষ্যে ‘পুলিশ কোভিড অক্সিজেন ব্যাংক’ চালু করা হয়েছে। মঙ্গলবার (১৫ জুন) দুপুরে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কার্যালয়ে পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক এই ব্যাংকের উদ্বোধন করেন।

৫০টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে যাত্রা শুরু হলেও দ্রুতই তা একশততে উন্নীত করা হবে বলে জানান পুলিশ কমিশনার। তিনি বলেন, কোভিড আক্রান্ত হয়ে শ্বাসকষ্টে ভুগছেন এমন ব্যক্তি বা তার স্বজনরা কন্ট্রোল রুমের (০১৩২০-০৬৩৯৯৮) নম্বরে কল করলে অক্সিজেন সিলিন্ডার নিয়ে পুলিশ আক্তান্তের ঠিকানায় উপস্থিত হবে। তারা বিনামূল্যে রোগীকে অক্সিজেন ও সংশ্লিষ্ট সেবা দেবে। 

পুলিশ কমিশনার উল্লেখ করেন, এ কার্যক্রম পরিচালনা করতে ইন্সপেক্টরসহ ১০ জনকে সিলিন্ডার ব্যবহার, স্পিডমাত্রা নির্ধারণ ও রিফিল বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। আরও কয়েকজনকে এ প্রশিক্ষণ দেওয়া হবে।

অক্সিজেন ব্যাংকের উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন- আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মজিদ আলী, উপপুলিশ কমিশনার (সদর) রশীদুল হাসান, উপপুলিশ কমিশনার (বোয়ালিয়া) সাজিদ হোসেন প্রমুখ।