সারা বাংলা

অপহরণের ১২ ঘণ্টার মধ্যে স্কুলছাত্রী উদ্ধার

কুমিল্লার লালমাই থেকে অপহরণের ১২ ঘণ্টার মধ্যে এক স্কুলছাত্রীকে চট্টগ্রাম থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত  অভিযোগে চার জনকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ ও ছাত্রীর পরিবার জানায়, লালমাই উপজেলার গৈয়ারভাঙ্গা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির এক ছাত্রী (১৬) মঙ্গলবার সকালে অ্যাসাইনমেন্ট জমা দিতে স্কুলে যাচ্ছিল। এসময় মিতল্লা এলাকায় একটি মাইক্রোবাসে তাকে তুলে নেওয়া হয়। এ ঘটনায় রফিকুল ইসলাম মেম্বার ও তার ছেলে হেলাল উদ্দিনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে লালমাই থানায় মামলা করেন ছাত্রীর বাবা। মামলা দায়েরের সাত ঘণ্টার মধ্যেই প্রযুক্তির সহায়তায় চট্টগ্রামের ভোজপুর থানার দাঁতমারা পুলিশ তদন্ত কেন্দ্রের আওয়াতাধীন আন্দারমানিক গ্রামের আবদুল হান্নানের বাড়ি থেকে ওই ছাত্রীকে উদ্ধার করে। সেখান থেকে চারজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো- লালমাই উপজেলার বেলঘর দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও মিতল্লা গ্রামের বাসিন্দা রফিকুল ইসলাম মেম্বারের ছেলে  হেলাল উদ্দিন, গৈয়ারভাঙ্গা গ্রামের হারুনুর রশিদের ছেলে মো.নাইম, তার স্ত্রী জান্নাত বেগম ও উত্তড্ডা গ্রামের মোহাম্মদ আলীর ছেলে শাহ আলম। বুধবার দুপুরে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। 

লালমাই থানার ওসি মোহাম্মদ আইয়ুব বলেন, অপহরণের ১২ ঘণ্টার মধ্যেই প্রযুক্তির সহায়তায় অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করা হয়েছে। আমরা ঘটনাটি তদন্ত করে দেখছি।