সারা বাংলা

ঢাকা ময়মনসিংহ মহাসড়কে হাঁটু পানি, যানজট 

টানা বর্ষণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন স্থানে হাঁটু পানি জমে আছে। এর ফলে যানবাহনগুলো স্বাভাবিক গতিতে চলতে পারছে না।

এতে সকাল থেকেই মহাসড়কে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে। দুর্ভোগে পড়েছেন এই মহাসড়ক দিয়ে চলাচলকারীরা।

শুক্রবার (১৮ জুন) সকালে চান্দোনা চৌরাস্তা হতে টঙ্গী ব্রিজ পর্যন্ত থেমে থেমে যানজট তৈরি হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটনের ট্রাফিক ইন্সপেক্টর কাদের মোল্লা বিষয়টি নিশ্চিত করেছেন।

মেট্রোপলিটন ট্রাফিক পুলিশ জানায়, বৃহস্পতিবার দিবাগত রাত থেকেই বৃষ্টি শুরু হয়। শুক্রবার সকাল পর্যন্ত টানা বর্ষণে সড়কের বিভিন্ন এলাকায় পানি জমে যায়। এরমধ্যে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা, ভোগড়া বাসন সড়ক,  বোর্ডবাজার, টঙ্গী চেরাগ আলী, স্টেশন রোগসহ বেশ কয়েকটি এলাকায় পানি জমে যায়। এতে যানবাহন গুলি স্বাভাবিক গতিতে চলতে পারে না।

সকালের তুলনায় এখন বৃষ্টির তীব্রতা কমলেও এখনো বৃষ্টি থামেনি। এতে গাজীপুরের চান্দনা চৌরাস্তা থেকে ভোগড়া এলাকা পর্যন্ত হাঁটুপানির সঙ্গে কাঁদা রয়েছে। মানুষের হাঁটার জন্য ফুটপাতও নেই। বিভিন্ন কাজে বের হওয়া মানুষগুলি খুবই কষ্টে চলাচল করছেন।

গাজীপুরের চৌরাস্তা এলাকার ফুটপাতের ব্যবসায়ী নাজমুল শেখ বলেন, ‘রাস্তার পাশে জামাকাপড় বিক্রি করি কিন্তু বৃষ্টি আর রাস্তার কাঁদা থাকায় আমাদের বেচাকেনা নেই। রাস্তার পাশে দাঁড়ালে বড় গাড়ি স্পিডে চলে এতে আশপাশ ভিজিয়ে দিয়ে যায়।’

ট্রাফিক পুলিশের  সার্জেন্ট  মো. পারভেজ বলেন, ‘বৃষ্টির কারণে সড়কে এখন পানি জমে আছে। আমরাই চেষ্টা করছি ড্রেনগুলি পরিষ্কার করে পানি সড়িয়ে দিতে। কারণ পানি সরে যাওয়ার আগ পর্যন্ত যানজট নিরসন করা সম্ভব নয়।’

গাজীপুর মেট্রোপলিটনের ট্রাফিক ইন্সপেক্টর কাদের মোল্লা জানান, মহাসড়কে যানজট নিরসনে সকাল থেকেই পুলিশ বিভিন্ন স্থানে মোতায়েন করা হয়েছে। তারা সাধ্যমতো চেষ্টা চালিয়ে যাচ্ছে।