সারা বাংলা

চুয়াডাঙ্গায় করোনা রোগীর আত্মহত্যা

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার গড়গড়ি গ্রামে করোনাভাইরাসে আক্রান্ত কৃষক আব্দুর রাজ্জাক (৪৮) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।  

রাজ্জাক আলমডাঙ্গা উপজেলার গড়গড়ি গ্রামের শাহাজুদ্দিনের ছেলে।  রোববার (২০ জুন) তিনি নিজ ঘরে আত্মহত্যা করেন বলে পুলিশ জানিয়েছে।

আলমডাঙ্গার থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন জানান, কৃষক রাজ্জাক গত কয়েকদিন থেকে জ্বর, ঠান্ডা ও শ্বাসকষ্ট রোগে ভুগছিলেন। গত ১৬ জুন র‍্যাপিড টেস্টে তার করোনা পজিটিভ শনাক্ত হওয়ার পর তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। এরপর রাজ্জাক ছাড়পত্র নিয়ে বাড়িতে আইসোলেশনে ছিলেন। বাড়িতে আসার পরই উপজেলা পরিষদের পক্ষ থেকে তাদের বাড়ি লকডাউন করে দেওয়া হয়। এনিয়ে পরিবার ও সমাজের লোকজন তাকে নিয়ে নানা কথা বলায় তিনি মর্মাহত হন। ক্ষোভে-দুঃখে রোববার নিজ  ঘরে গলায় ফাঁস দিয়ে তিনি আত্মহত্যা করেন।  পরিবারের লোকজন পুলিশে খবর দিলে তার লাশ উদ্ধার করা হয়।  

ওসি জানান, এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে তার দাফন সম্পন্ন করা হয়েছে।

আব্দুর রাজ্জাকের স্ত্রী ময়না খাতুন বলেন, আমার স্বামীর করোনা শনাক্তের পর হাসপাতালে ছিল। পরে হাসপাতাল কর্তৃপক্ষ বাড়িতে পাঠিয়ে দেয়। বাড়িতে আসার পর আমরা সবাই তার থেকে বিচ্ছিন্ন ছিলাম।  হাসপাতালে থাকলে আমার স্বামী আত্মহত্যা করতো না।

জেহালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল হক রোকন বলেন, তিনি করোনায় আক্রান্ত ছিলেন। তার বাড়িটি উপজেলা পরিষদের পক্ষ থেকে লকডাউন করে দেওয়া হয়। এরপর থেকে এলাকার লোকজন বিভিন্ন মন্তব্য করতেন। এ নিয়ে অভিমানে আব্দুর রাজ্জাক আত্মহত্যা করেছেন।