সারা বাংলা

লক্ষ্মীপুর-২ উপনির্বাচনে নৌকার প্রার্থী জয়ী

লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। 

ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে সোমবার (২১ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সংসদীয় আসনের ১৩৬ কেন্দ্রে ভোটগ্রহণ চলে। সন্ধ্যায় উপনির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার ফলাফল জানান।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার জানান, নৌকার প্রার্থী নুরউদ্দিন চৌধুরী নয়ন ১ লাখ ২২ হাজার ৫৪৭ ভোট ও জাতীয় পার্টির (জাপা) প্রার্থী শেখ ফায়েজ উল্যাহ শিপন লাঙল প্রতীকে ১ হাজার ৮৮৬ ভোট পেয়েছেন। নয়ন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শিপন কেন্দ্রীয় জাতীয় পার্টির সদস্য।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা বলেন, কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়া নির্বাচন শেষ হয়। বৃষ্টির কারণে ভোটার উপস্থিতির ক্ষেত্রে কিছুটা বাধা হয়েছে। জাতীয় পার্টি প্রার্থী শিপন জামানত হারিয়েছেন। 

কুয়েতে মানব ও অর্থ পাচারের দায়ে লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম ওরফে পাপুলের চার বছরের সশ্রম কারাদণ্ড দেন দেশটির আদালত। এরপর গত ২২ ফেব্রুয়ারি আসনটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করে জাতীয় সংসদ সচিবালয়।