সারা বাংলা

প্রথমদিন রাজবাড়ীতে ঢিলেঢালা লকডাউন

রাজবাড়ীতে প্রথমদিনে ঢিলেঢালাভাবে লকডাউন চলছে।  জেলার পান্না চত্বর, বড়পুল, রেলগেট এবং বাজারের অধিকাংশ দোকান বন্ধ রয়েছে। শুধুমাত্র জরুরি পণ্যের দোকান খোলা রাখা হয়েছে।

মঙ্গলবার (২২ জুন) সরেজমিনে গিয়ে দেখা যায়, রাজবাড়ীর বেশ কয়েকটি পয়েন্টে কঠোর অবস্থান নিয়েছে পুলিশ। জেলা শহরের বেশকিছু রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে।  

লকডাউনের জন্য সব ধরনের বাস বন্ধ রয়েছে বলে রাইজিংবিডিকে জানান জেলা বাসা কমিটির সাধারণ সম্পাদক মুরাদ হোসেন। 

এদিকে, রাজশাহী-ভাঙ্গা অবধি চলাচল করা মধুমতি এক্সপ্রেস ট্রেনটিও আজ থেকে বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছে রেলসূত্র। তবে লকডাউনের আগে থেকেই লোকাল যে ট্রেনগুলো ছিল সেগুলো বন্ধ রেখেছিলো রেলওয়ে কর্তৃপক্ষ।

রাজবাড়ীর হার্ডওয়ার ব্যবসায়ী অঙ্কন দত্ত বলেন, এটা কোনো  লকডাউন না।  সবই খোলা আবার সবই বন্ধ।  মুদি ব্যবসায়ী শুভজিৎ বলেন, লকডাউনের নির্দেশনা মেনেই দোকান খোলা রাখছি।

ওষুধ কিনতে আসা চাকরিজীবী মো. আব্দুল্লাহ আবির বলেন, লকডাউন আরও কঠোরভাবে পালন প্রয়োজন। বাজারে এখনো যে সংখ্যাক মানুষ এসেছে তাদের উচিত জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না আসা।  অনেকেই কোনো প্রয়োজন ছাড়া ঘোরাফেরা করছে।  এই বিষয়ে প্রশাসনের নজরদারি আরও বেশি প্রয়োজন ছিল। তবে, জেলা পুলিশের কয়েকটি ইউনিট মাঝে মাঝে বাজারে টহল দিতে দেখা গেছে।

এদিকে, রাজবাড়ী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি কাজী ইরাদতের পক্ষ থেকে একটি কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে।  শহরের ১৮টি পয়েন্টে মাইক বসিয়ে ক্রেতা এবং বিক্রেতাদের সতর্ক করা হচ্ছে এবং অযথা বাজারে না আসার জন্য অনুরোধ করা হচ্ছে।