সারা বাংলা

মাদারীপুরে সংক্রমণের হার ৪৪ শতাংশ

মাদারীপুরে লকডাউনের দ্বিতীয় দিন বুধবার (১২ জুন) ছিল ঢিলেঢালাভাব। জেলা শহরের বিভিন্ন মোড়ে পুলিশ দেখা গেলেও তাদের ও প্রশাসনের তেমন তৎপরতা চোখে পড়েনি।

শহরে গণপরিবহন বন্ধ থাকলেও তিন চাকার ব্যটারিচালিত ইজিবাইক ও রিকশা চলাচল করতে দেখা গেছে। শহরে বহু দোকান খোলা ছিল।

মঙ্গলবার (২২ জুন) ভোর থেকে শুরু হওয়া লকডাউন কার্যকর থাকবে ৩০ জুন মধ্যরাত পর্যন্ত। জেলায় করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়। এ ব্যাপারে সোমবার (২১ জুন) রাতে গণবিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসন। এর পরপরই জেলার তথ্য অফিসের পক্ষ থেকে গুরুত্বপূর্ণ স্থানে করোনাভাইরাস প্রতিরোধ ও লকডাউন বাস্তবায়নে সচেতনামূলক মাইকিং করা হয়েছে।

এদিকে, মাদারীপুর জেলায় সংক্রমণ দিন দিন বাড়ছে। মাদারীপরের সিভিল সার্জন ডা. সফিকুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় (২২ জুন সকাল-২৩ জুন সকাল) ৫৯টি নমুনা পরীক্ষা করে ২৬ জন শনাক্ত পাওয়া গেছে। নমুনা পরীক্ষায় এর হার ৪৪ শতাংশ। 

মাদারীপরের সিভিল সার্জন জানান, জেলায় এখন পর্যন্ত ২০ হাজার ৩৮৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ২ হাজার ৫৬৭ জন আক্রান্ত পাওয়া গেছে। এর মধ্যে ২ হাজার ২৫৯ জন সুস্থ হয়েছেন। চিকিৎসাধীন রয়েছেন ২৮৩ জন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে একজনের। এতে জেলায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১ জনে।