সারা বাংলা

রাজবাড়ীতে কঠোর লকডাউনের পঞ্চম দিন চলছে

রাজবাড়ীতে বেড়েই চলেছে করোনা রোগী সংখ্যা। বাড়ছে করোনায় মৃত্যের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৯১ জন এবং মারা গেছেন ১ জন। রাজবাড়ীতে কঠোর লকডাউনের পঞ্চম দিন আজ।

জেলায় করোনা সংক্রমণের এই উর্ধ্বগতির কারণে গত ২১ জুন থেকে ৭ দিনের কঠোর লকডাউন দিয়েছে স্থানীয় প্রশাসন।

রাজবাড়ী জেলা সিভিল সার্জন ডা. ইব্রাহিম টিটন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাজবাড়ী সদর হাসপাতাল, পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টে ৯৫ জনের মধ্যে ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে রয়েছেন ১১ জন সদর উপজেলায়, ১৩ গোয়ালন্দ উপজেলায়, ৫ জন পাংশা উপজেলায় এবং ৩ জন কালুখালী উপজেলায়।

এছাড়া icddr, b এর RT-PCR ল্যাবে ১৭৬ জনের নমুনা পরীক্ষায় ৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রয়েছেন- ৪৩ জন সদর উপজেলার, ১৩ জন পাংশা উপজেলার, ১ জন কালুখালী উপজেলার এবং ২ জন গোয়ালন্দ উপজেলার।

এ নিয়ে রাজবাড়ী জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৬৮০ জনে।  এরমধ্যে রয়েছেন- রাজবাড়ী সদর উপজেলায় ২৫৯৮ জন, পাংশা উপজেলায় ৯৮৭ জন, কালুখালী উপজেলায় ২৮৯ জন, বালিয়াকান্দি উপজেলায় ৩৫৩ জন এবং গোয়ালন্দ উপজেলায় ৪৫৩ জন।

জেলায় করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ৩৯ জন। এর মধ্যে রয়েছেন- রাজবাড়ী সদর উপজেলায় ২২ জন, পাংশা উপজেলায় ১০ জন, কালুখালী উপজেলায় ৩ জন, বালিয়াকান্দি উপজেলায় ২ জন এবং গোয়ালন্দ উপজেলা ২ জন।