সারা বাংলা

মমেক হাসপাতালের করোনা ইউনিটে ১১ জনের মৃত্যু

ময়মনসিংহ মেডিক‌্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনায় ছয় জন ও উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে পাঁচ জনের। এছাড়াও জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৮৭ জন।

রোববার (৪ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেছে হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান মুন।

ডা. মহিউদ্দিন খান মুন জানান, শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ১১ জনের মৃত্যু হয়েছে। 

এরমধ্যে করোনায় মারা গেছেন— জেলার সদর উপজেলার সালেহিন আহমেদ সাদেক (৩৫), এলাচি বেগম (৭০), ঈশ্বরগঞ্জ উপজেলার সরবিন্দু (৭২), বানু চন্দ্র দাস (৫৬), মুক্তাগাছা উপজেলার নারায়ণ পাল (৭৫) এবং টাংগাইল জেলার সখিপুর উপজেলার শামসুল হক (৭০)।

উপসর্গ নিয়ে মারা গেছেন— জেলার সদর উপজেলার খাতেমুন্নেসা (৯৬), ত্রিশাল উপজেলার রাশিদা বেগম (৬০), গাজীপুরের শ্রীপুরের হেলাল উদ্দিন (৪০), সুমতি পাল (৩৫) এবং জামালপুর সদর উপজেলার আব্দুর রশিদ (৬৫)। 

ডা. মহিউদ্দিন খান মুন আরও জানান, এই হাসপাতালের আইসিইউতে ২২ জনসহ মোট ২৭২ জন চিকিৎসাধীন আছেন। নতুন ভর্তি হয়েছেন ৩৭ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪ জন।

এদিকে, ময়মনসিংহ জেলা সিভিল সার্জন ডা. মো. নজরুল ইসলাম জানান, ময়মনসিংহ মেডিক‌্যাল কলেজ পিসিআর ল্যাব ও হাসপাতালের অ‌্যান্টিজেন টেস্টে মোট ৭১৭টি নমুনা পরীক্ষা করে নতুন করে ১৮৭ জনের করোনা শনাক্ত হয়েছে। যা নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২৬ শতাংশ। গতকালের তুলনায় ছয় শতাংশ বেশি।