সারা বাংলা

সুমন হত্যার প্রধান আসামিসহ গ্রেপ্তার ৩

পাবনা শহরের দক্ষিণ রামচন্দ্রপুরে প্রকাশ্য ব্যবসায়ী সুমন প্রামাণিক হত্যার প্রধান আসামিসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৮ জুলাই) ও শুক্রবার (৯ জুলাই) দুই দিনে আলাদা অভিযান চালিয়ে আসামিদের ঢাকার আশুলিয়া ও পাবনা শহর থেকে গ্রেপ্তার করা হয়। একইসঙ্গে হত্যার কাজে ব্যবহৃত ধারালো অস্ত্র জব্দ করা হয়।

শনিবার (১০ জুলাই) দুপুরে জেলা পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকর্মীদের এ সব তথ্য জানানো হয়।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম জানান, গত ৩ জুলাই দুপুরে পাবনা শহরের পৌর এলাকার রামচন্দ্রপুর মহল্লায় প্রতিপক্ষের সন্ত্রাসীরা প্রকাশ্য নৃশংসভাবে খুন করে ব্যবসায়ী সুমনকে। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে পাঁচজনকে আসামি করে মামলা দায়ের করেন।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার জানান, ঘটনার পরপর পুলিশের তৎপরতায় খুনের সঙ্গে জড়িতদের সনাক্ত করতে পারলেও তারা পালিয়ে যাওয়ায় গ্রেপ্তার করতে পারেনি। পরবর্তীতে পুলিশ তথ্য-প্রযুক্তির সহায়তায় মামলার প্রধান আসামি দক্ষিণ রামচন্দ্রপুরের মানু প্রামাণিকের ছেলে টিটু প্রামাণিক (২৬) ও রমজান আলীর ছেলে মঞ্জুকে (২৬) ঢাকার আশুলিয়া থেকে এবং পাবনার বলরামপুর গ্রামের আজহার উদ্দিনের ছেলে মান্নাকে পাবনা শহর থেকে গ্রেপ্তার করে। 

পুলিশ আরও জানায়, তাদের স্বীকারোক্তি অনুযায়ী পাবনার ইছামতি লঞ্চঘাট এলাকা থেকে হত্যার কাজে ব্যবহৃত একটি হাসুয়া ও একটি চাইনিজ কুড়াল উদ্ধার করা হয়। 

অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, আসামিরা শুক্রবার (৯ জুলাই) বিকেলে ম্যাজিস্ট্রেট মিলন আলীর আদালতে হত্যার দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। পরে তাদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।