সারা বাংলা

সিলেটে একদিনে আক্রান্ত ৬০২, মৃত্যু ৭

সিলেট বিভাগে করোনা শনাক্তের সব রেকর্ড ভেঙেছে। রোববার (১১ জুলাই) সকাল ৮টার পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিভাগের চার জেলায় ৬০২ জনের করোনা শনাক্ত হয়েছে। আর এ সময় ৭ জনের মৃত্যু হয়েছে। এর আগে গত ৯ জুলাই একদিনে সর্বোচ্চ ৪৪২ জন শনাক্তের খবর জানিয়েছিল স্বাস্থ্য বিভাগ।

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, বিভাগের চার ল্যাবে ১৪৩৪ জনের নমুনা পরীক্ষা করে ৬০২ জনের পজিটিভ শনাক্ত হয়েছে, শনাক্তের হার ৪১ দশমিক ৯২ শতাংশ। সবচেয়ে বেশি শনাক্ত সিলেট জেলায়। এ জেলায় ২৮৫ জন, সুনামগঞ্জে ৮৮ জন, হবিগঞ্জে ৮৭ জন এবং মৌলভীবাজারে ১৪২ জনের শনাক্ত হয়েছে।

একইসঙ্গে এন্টিজেন টেস্টের মাধ্যমে বিভাগের চার জেলায় ৮৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। তাদের মধ্যে সিলেট জেলায় ২০ জন, সুনামগঞ্জ জেলায় ৩০ জন, হবিগঞ্জ জেলায় ১৮ জন এবং মৌলভীবাজার জেলায় ১৫ জনের পজিটিভ আসে।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া ও পরিসংখ্যানবিদ মতিউর রহমান স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। বিভাগের চার জেলায় এখন পর্যন্ত ২৯ হাজার ৫৪৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। আর তাদের মধ্যে মৃত্যু হয়েছে ৫২৪ জনের।

সর্বশেষ ২৪ ঘণ্টায় বিভাগে মারা যাওয়া সাতজনের মধ্যে ছয়জন সিলেট জেলার বাসিন্দা। এ নিয়ে এ জেলায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪২৫ জনে। আর সুনামগঞ্জ জেলায় ৩৭ জন, হবিগঞ্জ জেলায় ২২ জন এবং মৌলভীবাজার জেলায় ৪০ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় বিভাগে সুস্থ হয়েছেন আরও ১৪০ জন। সবমিলিয়ে এ পর্যন্ত চার জেলায় করোনা থেকে সুস্থ রোগীর সংখ্য দাঁড়িয়েছে ২৪ হাজার ৮৭২ জনে। এর মধ্যে সিলেটে ১৭ হাজার ৫৭ জন, সুনামগঞ্জে ২ হাজার ৮৭৫ জন, হবিগঞ্জে ২ হাজার ১৩২ জন এবং মৌলভীবাজারে ২ হাজার ৮০৮ জন সুস্থ হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় এ বিভাগে হাসপাতালে ভর্তি হয়েছেন ২৫ জন। সবমিলিয়ে বর্তমানে হাসপাতালে ৩১৩ জন করোনা পজিটিভ নিয়ে ভর্তি আছেন। আর বাকি একটিভ রোগী নিজ নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া।