সারা বাংলা

ব্রাজিলের হারে শ্মশানে অবস্থান, ফেরালেন আর্জেন্টিনার সমর্থকরা

কোপা আমেরিকা কাপের ফাইনালে আর্জেন্টিনা ফুটবল দলের কাছে প্রিয় ফুটবল দল হেরে যাওয়ায় শ্মশানে অবস্থান নেন ব্রাজিল সমর্থক কন্নু শেখ (৪৩)। পরে আর্জেন্টিনা ফুটবল দলের সমর্থকরা গিয়ে তাকে বাড়িতে ফিরিয়ে আনেন। 

এই ঘটনার ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে। রোববার (১১ জুলাই) সন্ধ্যায় ঘটনার সত্যতা নিশ্চিত করেন ভিডিও ও পোস্টদাতা জাকারিয়া মাহমুদ। এর আগে সকালে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পারকোলা গ্রামের শ্মশানে অবস্থান নেন কন্নু শেখ। 

বাংলাদেশ সময় আজ রোববার ভোরে ব্রাজিলে কোপা আমেরিকা কাপের ফাইনালে আর্জেন্টিনা ও ব্রাজিলের মধ্যে ফাইনাল খেলা হয়। খেলায় এক গোলে জয়ী আর্জেন্টিনা। 

কন্নু শেখ শাহজাদপুর উপজেলার পারকোলা গুচ্ছ গ্রামের আবু বক্কর শেখের ছেলে। তিনি পেশায় ভ্যানচালক এবং সাবেক ফুটবলার। কন্নু শেখ ব্রাজিল ফুটবল দলের অন্ধভক্ত।

জাকারিয়া মাহমুদ বলেন, কন্নু শেখ প্রতিজ্ঞা করেছিলেন ফাইনালে আর্জেন্টিনার কাছে ব্রাজিল হারলে টানা সাতদিন শ্মশানে অবস্থান করবেন। এর পরিপ্রেক্ষিতে রোববার (১১ জুলাই) সকালে খেলা শেষে তিনি জামাকাপড় নিয়ে পারকোলা শ্মশানে গিয়ে অবস্থান নেন। পরে স্থানীয় আর্জেন্টিনা সমর্থকরা তাকে বুঝিয়ে ফিরিয়ে নিয়ে আসেন। 

ভিডিও ফেসবুকে ছাড়ার পর অনেকে এ ধরনের কাজের জন্য কন্নু শেখকে ভৎসনা করেছেন। খেলা নিয়ে এমন কর্মকাণ্ড নিরুৎসাহিত করেন তারা।