সারা বাংলা

বগুড়ায় করোনা ও উপসর্গে ১৬ মৃত্যু 

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনা এবং উপসর্গে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৬ জন করোনায় এবং ১০ জন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। এছাড়া নতুন করে আরও ১৭৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে সুস্থ হয়েছেন ১০২ জন।

বৃহস্পতিবার (১৫ জুলাই) বেলা সাড়ে ১১টায় অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের মেডিক‌্যাল অফিসার সাজ্জাদ-উল-হক।

২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিরা হলেন— বগুড়া সদরের আমজাদ হোসেন (৮৫) ও আব্দুল হামিদ (৯০) এবং শাজাহানপুরের খোরশেদ আলোম (৫৪)। এছাড়া বাকি ৩ জনের নাম ঠিকানা জানাতে পারেনি জেলা স্বাস্থ্য দপ্তর। এছাড়া করোনার উপসর্গ নিয়ে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল ও শহীদ জিয়াউর রহমান মেডিক‌্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও ১০ জনের মৃত্যুর বিষয় নিশ্চিত করেছেন ডা. সাজ্জাদ।

ডা. সাজ্জাদ জানান, ২৪ ঘণ্টায় জেলায় আরও ৫২৪টি নমুনা পরীক্ষা করা হয়। যার ফলাফলে ১৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৩৩ দশমিক ৫৮ শতাংশ। এনিয়ে, জেলায় মোট ১৬ হাজার ৫৪৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ১৪ হাজার ৫১ জন। মারা গেছেন ৪৯১ জন। চিকিৎসাধীন রয়েছেন ২ হাজার ৪ জন।