সারা বাংলা

যশোরের সাংবাদিক মিজানুর রহমান তোতা মারা গেছেন

যশোরের প্রবীণ সাংবাদিক ও কবি, প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুর রহমান তোতা মারা গেছেন।  

শনিবার (১৭ জুলাই) তিনি যশোর জেনারেল হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় মারা যান।  ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

পারিবারিক সূত্র জানিয়েছে, গত ৩ জুলাই ব্রেইন স্ট্রোক করলে তাকে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  দায়িত্বরত চিকিৎসকরা তার শারীরিক অবস্থা গুরুতর দেখে ইনসেটিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি করান।  সেখানেই তিনি চিকিৎসাধীন ছিলেন।

শুক্রবার রাতে তার অবস্থার অবনতি হয়।  অক্সিজেন লেভেলও মারাত্মকভাবে কমে যায়।  আজ বাদ জোহর নতুন খয়েরতলা মসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে তার দাফন সম্পন্ন হবে।

তার ছেলে শাহেদ রহমান জানান, বাবা বেশকিছু দিন ধরেই অসুস্থ ছিলেন। এর মধ্যে তার করোনা টেস্ট করানো হয়। টেস্টে নেগেটিভ রিপোর্ট এসেছিলো।  

মিজানুর রহমান তোতা পেশায় একজন সাংবাদিক হলেও তার নেশা ছিল কবিতায়।  দীর্ঘ ৪৫ বছর ধরে সাংবাদিকতা করেছেন।  তার স্ত্রী বিয়োগের পর তিনি কবিতায় বেশী মনযোগ দেন।  “নিঃসঙ্গ জীবনের অনুভূতি” কবিতায় সেটা প্রকাশ করেন।  “দিবানিশি স্বপ্নের খেলা” তাঁর সর্বশেষ কাব্যগ্রন্থ। সর্বশেষ তিনি দৈনিক ইনকিলাবের যশোর ব্যুরো প্রধান ছিলেন!

মিজানুর রহমান তোতার মৃত্যুতে প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সম্পাদক আহসান কবির বাবু, সম্পাদক পরিষদের সভাপতি দৈনিক কল্যান সম্পাদক একরাম উদ দ্দৌলা, সাধারণ সম্পাদক দৈনিক গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, বাংলাদশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি মোনতোষ বসু, যুগ্ম মহাসচিব সাকিরুল কবীর রিটন, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফরাজী আহমেদ সাঈদ বুলবুল, সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ পৃথক পৃথক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন।