সারা বাংলা

ঈদের কেনাকাটা করতে এসে মা-মেয়ে নিহত

সুনামগঞ্জজের তাহিরপুরের বাদাঘাট বাজারে ঈদের কেনাকাটা করতে এসে স্পিডবোট ও পাথরবাহী নৌকার মুখোমুখি সংঘর্ষে মা ও মেয়ে নিহত হয়েছেন।

সোমবার (১৯ জুলাই) সন্ধ্যায় উপজেলার বালিয়াঘাট বিজিবি ক্যাম্পের সামনে পাটলাই নদীতে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন— তাহিরপুর সদর ইউনিয়নের রতন শ্রী গ্রামের বরুজ মিয়ার স্ত্রী জোসনা বেগম (৩৪) ও তার মেয়ে রুমি (৮)। এসময় গুরুতর আহত অবস্থায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন খানের মেয়ে রিনা বেগমকে (২৯) উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ তরফদার।

স্থানীয়রা ও পুলিশ জানায়, সোমবার বিকেলে বাদাঘাট বাজারে ঈদের কেনাকাটা করতে আসেন তাহিরপুর সদর ইউনিয়নের রতন শ্রী গ্রামের বরুজ মিয়ার স্ত্রী জোসনা বেগম ও তার মেয়ে রুমি। কেনাকাটা শেষে তারাসহ কয়েকজন যাত্রী নিয়ে স্পিডবোট যোগে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা করলে উপজেলার বাদাঘাট ইউনিয়নের বালিয়াঘাট বিজিবি ক্যাম্পের সামনে পাটলাই নদীতে পৌঁছালে অপরপ্রান্ত থেকে আসা একটি পাথরবাহী বাল্কহেড নৌকার মুখোমুখি সংঘর্ষ হয়।

এসময় স্পিডবোট নিয়ন্ত্রণ হারিয়ে বোটে থাকা সবাই পানিতে ডুবে গেলে স্পিডবোটে থাকা কয়েকজন যাত্রী সাঁতার কেটে উঠতে পারলেও জোসনা বেগম ও তার মেয়ে রুমি নদীতে নিখোঁজ হন। পরে স্থানীয়রা অনেক খোঁজাখুজির পর মা ও মেয়েন লাশ উদ্ধার করে।