সারা বাংলা

কুমিল্লায় বুদ্ধিপ্রতিবন্ধী তরুণীকে ধর্ষণ, যুবক কারাগারে

কুমিল্লার দেবিদ্বারে বুদ্ধিপ্রতিবন্ধী এক তরুণী ধর্ষণের শিকার হয়েছেন। ধর্ষণের ফলে ওই তরুণী অন্তঃসত্ত্বা হয়ে পড়ে এবং সম্প্রতি একটি ছেলে সন্তানের জন্ম দিয়েছেন। 

এ ঘটনায় ভুক্তভোগী তরুণীর পরিবার র‌্যাবের কাছে অভিযোগ করেছে। পরে র‌্যাবের সদস্যরা অভিযান চালিয়ে অভিযুক্ত যুবক মোহাম্মদ সোহাগকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃত সোহাগ দেবিদ্বার উপজেলার বারেরা গ্রামের মফিজুর রহমানের ছেলে।

রোববার (২৫ জুলাই) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১১, কুমিল্লার কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন।

মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, গত বছরের ১৫ সেপ্টেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন সময়ে একই গ্রামের ওই বুদ্ধিপ্রতিবন্ধী তরুণীকে ধর্ষণ করেন সোহাগ। ওই যুবকের পরিবারকে বিষয়টি জানানো হলে তারা উল্টো তরুণীর পরিবারকে হুমকি দেয়। ধর্ষণে ওই তরুণী অন্তঃসত্ত্বা হলেও বিষয়টি স্থানীয় ও পারিবারিকভাবে মীমাংসার চেষ্টা করা হয়। সামাজিক কারণে তরুণীর পরিবার থানায় যায়নি। গত ১১ জুলাই তিনি ছেলে সন্তান প্রসব করেন। এরপরও বিষয়টি মীমাংসা না হওয়ায় ২৪ জুলাই তরুণীর পরিবার র‌্যাবের কাছে লিখিত অভিযোগ করে। 

অভিযোগের পরিপ্রেক্ষিতে র‌্যাবের সদস্যরা শনিবার (২৪ জুলাই) সন্ধ্যায় দেবিদ্বারের বারেরা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে সোহাগকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

মেজর সাকিব জানান, আটকের পর ওই যুবক প্রাথমিকভাবে ধর্ষণের কথা স্বীকার করেছেন। তার নামে ধর্ষণের অভিযোগে মামলা দিয়ে দেবিদ্বার থানায় হস্তান্তর করা হয়েছে।

দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান জানান, রোববার (২৫ জুলাই) সকালে ওই যুবককে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।