সারা বাংলা

চাঁপাইনবাবগঞ্জ হাসপাতালে করোনা ইউনিটে রোগীর চাপ বাড়ছে 

চাঁপাইনবাবগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের ডেডিকেটেড করোনা ইউনিটে গত ৩ দিন থেকে রোগীর চাপ বেড়েছে।

গত ৩ দিন ধরে গুরুতর অসুস্থ হয়ে করোনা ইউনিটে চিকিৎসা নেওয়ার জন্য ভর্তি হয়েছেন ৯ থেকে ১৩ জন রোগী।  কিন্তু তার আগের দিনগুলোতে করোনা ইউনিটে নতুন রোগীর সংখ্যা বাড়লেও প্রতিদিনই সুস্থতার সংখ্যা একই রকম থাকায়; ফলে চিকিৎসাধীন রোগীর সংখ্যার চাপ কম থাকত।

শুক্রবার (৩০ জুলাই) সকালে জেলা সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী বিষয়টি জানিয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগের সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ডেডিকেটেড করোনা ইউনিটে ১৩ জন রোগী ভর্তি হয়েছেন। আর ওই ইউনিট থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মাত্র পাঁচ জন রোগী।

জেলা সিভিল সার্জন জানান, জেলায় বর্তামানে করোনা সংক্রমণের হার কম থাকলেও ডেডিকেটেড করোনা ইউনিটে রোগীর চাপ বেড়েছে। গত ৩ দিন থেকে এ চাপ দেখা গেছে। তার আগের প্রায় দশদিন চিকিৎসাধীন রোগীর চাপ কম ছিল। ওই ইউনিটে যারা বর্তমানে চিকিৎসা নিচ্ছেন তাদের বয়স ৪৫ থেকে ৭০ বছর।

ডা. জাহিদ আরও জানান, ডেডিকেটেড করোনা ইউনিটে মোট চিকিৎসা নেওয়ার জন্য ভর্তি হয়েছিলেন মোট ৮১১ জন। আর ওই ইউনিট থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৫১ জন রোগী।

এদিকে, জেলায় এ পর্যন্ত মোট ৩০ হাজার ৫০১ জনের নমুনা পরীক্ষা করে ৪ হাজার ৯২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ হাজার ৩০৮ জন করোনা রোগী। করোনায় আক্রান্ত হয়ে মোট ১৩৮ জনের মৃত্যু হয়েছে।