সারা বাংলা

ঢাকায় নেওয়ার পথে লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ আ. লীগ নেতার মৃত্যু

লক্ষ্মীপুর সদর উপজেলায় রাতে গুলিবিদ্ধ আওয়ামী লীগ নেতা মো. হারুন ঢাকায় নেওয়ার পথে মারা গেছেন।

বুধবার (৪ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের আলমপুর গ্রামে দুর্বৃত্ত তার ওপর হামলা চালায়। গুলিবিদ্ধ হারুন স্থানীয় ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও একই এলাকার মৃত হোসেন আহমদের ছেলে।

রাত সাড়ে ৯টার দিকে গুলিবিদ্ধ অবস্থায় তাকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। রাত সাড়ে ১০টার দিকে তাকে দেখতে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ছুটে যান স্থানীয় এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন। পরে অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। ঢাকায় নেওয়ার পথে মারা যান তিনি। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে হামলার সুনির্দিষ্ট কারণ জানাতে পারেনি সংশ্লিষ্ট কেউ। তবে পুলিশ জানিয়েছে ৪/৫ জন দুর্বৃত্ত সিএনজি অটোরিকশাযোগে এসে এ হামলা চালায়। এ ঘটনার তদন্তসহ জড়িতদের ধরতে পুলিশ কাজ করছে।

স্বজন ও পুলিশ জানায়, স্থানীয় আওয়ামী লীগ নেতা হারুন তার বাড়ির পাশে চায়ের দোকানে আড্ডারত অবস্থায় ছিলেন। হঠাৎ সিএনজিযোগে ৪-৫ জনের সন্ত্রাসী দল এসে তার উপর অতর্কিত হামলা চালায়। এসময় তাকে এলোপাতাড়ি কুপিয়ে তার দুই হাতের কব্জি, পা ও মাথা রক্তাক্ত জখম করে। আতঙ্ক ছড়াতে কয়েকটি ফাঁকা গুলি ও বোমা বিস্ফোরণের ঘটনা ঘটানো হয় বলে জানান স্থানীয়রা।

এ ব্যাপারে লক্ষ্মীপুরের পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান বলেন, সিএনজিযোগে এসে ৪/৫ জন দুর্বৃত্ত এ হামলা চালিয়েছে, এ ঘটনার তদন্তসহ জড়িতদের ধরতে পুলিশ কাজ করছে।