সারা বাংলা

হোমিওপ্যাথিক চিকিৎসকের হাত-পা বাঁধা মরদেহ উদ্ধার

বরিশাল নগরীর ৩০ নম্বর ওয়ার্ডের চহঠা এলাকার নিজ বাসা থেকে এক হোমিওপ্যাথিক চিকিৎসকের হাত-পা বাঁধা মরদেহ উদ্ধার করা হয়েছে।

বুধবার (১১ আগস্ট) রাতের যে কোনো সময় দুর্বৃত্তরা তার বাসার গ্রিল কেটে ভেতরে ঢুকে হাত-পা বেঁধে শ্বাসরোধ করে তাকে হত্যা করে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

বিমান বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমলেশ চন্দ্র হালদার বিষয়টি নিশ্চিত করেছেন।

হোমিওপ্যাথিক ওই চিকিৎসকের নাম ডা. মো. মঞ্জুর মোর্শেদ (৭০)। তিনি নগরীর ২৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জগলুল মোর্শেদ প্রিন্সের বাবা।

পারিবারের সদস‌্যদের বরাত দিয়ে ওসি কমলেশ চন্দ্র হালদার জানান, ডা. মো. মঞ্জুর মোর্শেদ (৭০) বুধবার রাতে বাসায় একা ছিলেন। বৃহস্পতিবার সকালে প্রতিবেশীরা তার ঘর থেকে কোনো সাড়া শব্দ না পেয়ে তাকে ডাকাডাকি করেন। কিন্তু কোনো উত্তর না পেয়ে প্রতিবেশীরা খোঁজ করতে থাকে। পরে তার ঘরের পেছনের দিকের গ্রিল কাটা অবস্থায় দেখতে পান। এরপর তারা পুলিশে খবর দেন। খবর পেয়ে নগরীর বিমান বন্দর থানা পুলিশ ঘরে ঢুকে মঞ্জুর মোর্শেদকে হাত-পা বাঁধা এবং মৃত অবস্থায় উদ্ধার করে।

ওসি কমলেশ চন্দ্র হালদার আরও জানান, সিআইডি’র একটি বিশেষজ্ঞ দল ঘটনাস্থল গিয়ে আলামত সংগ্রহ করেছে। তবে তার বাসায় চুরি কিংবা ডাকাতির কোনো লক্ষণ পাওয়া যায়নি। এ কারণে ধারণা করা হচ্ছে পূর্ব শত্রুতার জের ধরে দুর্বৃত্তরা পরিকল্পিতভাবে তার ঘরে ঢুকে তাকে হত্যা করেছে।  লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

এ ঘটনায় অভিযুক্ত কাউকে প্রাথমিকভাবে গ্রেপ্তার করা যায়নি। এ ঘটনায় মামলা দায়েরসহ আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।