সারা বাংলা

চট্টগ্রামে বিপুল অংকের টাকা নিয়ে আবাসন কোম্পানির কর্মকর্তা উধাও

চট্টগ্রামে ফ্ল্যাট বিক্রির নামে একাধিক ব্যক্তির কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে রূপায়ণ হাউজিং এস্টেট নামের একটি আবাসন কোম্পানির বিপণন বিভাগের কর্মকর্তা সাইফুল ইসলাম উধাও হয়ে গেছেন।

কোম্পানির অগোচরে এই কর্মকর্তা গ্রাহকদের কাছ থেকে প্রায় ১৬ লাখ ৩২ হাজার টাকা হাতিয়ে নেওয়ার তথ্য পাওয়া গেছে। তার সন্ধানে পুলিশ এবং রূপায়ণ হাউজিং এস্টেট কর্তৃপক্ষ জোড় তৎপড়তা চালিয়ে যাচ্ছে।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন রূপায়ণ হাউজিং এস্টেটের এইচ আর এম বিভাগের সহকারী ব্যবস্থাপক এইচ এম গিয়াস উদ্দিন।

থানায় দায়ের করা জিডি সূত্র এবং রূপায়ণ হাউজিং কর্তৃপক্ষ জানায়, মো. সাইফুল ইসলাম চট্টগ্রাম নগরীর আগ্রাবাদের রূপায়ণ হাউজিং-এ এসিস্ট্যান্ট ম্যানেজার (সেলস) হিসেবে কর্মরত ছিলেন। গত ১২ আগস্ট ফ্ল্যাট বিক্রির জন্য ক্লায়েন্ট ভিজিটের কথা বলে অফিস থেকে বের হওয়ার পর তিনি লাপাত্তা হয়ে যান। তার বাসার ঠিকানায় গিয়ে জানা যায় তিনি বাসা ভাড়া বকেয়া রেখেই পরিবার নিয়ে অজ্ঞাতস্থানে চলে গেছে। তার কাছে কোম্পানি বিক্রয় ও অর্থ সংক্রান্ত লেনদেন থাকার কথা জানান রূপায়ণ হাউজিং এস্টেটের এইচ আর এম বিভাগের সহকারী ব্যবস্থাপক এইচ এম গিয়াস উদ্দিন। এই ঘটনায় নগরীর ডবুলমুরিং থানা সাধারণ ডায়রি করা হয়েছে।

মো. মেজবাহ উদ্দিন নামের এক গ্রাহক জানান, রূপায়ণ হাউজিং এস্টেটের একটি প্রকল্প থেকে ফ্ল্যাট কেনার লক্ষ্যে প্রতিষ্ঠানের সহকারী ব্যবস্থাপক সাইফুল ইসলামকে দুই দফায় ১৬ লাখ ৩২ হাজার টাকা দিয়েছেন তিনি। টাকা গ্রহণ করে সাইফুল ইসলাম মানি রিসিডসহ অন্যান‌্য দলিল দিয়েছেন। কিন্তু কয়েকদিন পর জানা যায়, সাইফুল ইসলাম টাকা প্রতিষ্টানের হিসাবে জমা না করে নিজে আত্মসাৎ করে লাপাত্তা হয়ে গেছে। 

মেজবাহ উদ্দিন আরও জানান, দীর্ঘদিনের সঞ্চয় দিয়ে একটি ফ্ল্যাট কেনার জন্য এই টাকা পরিশোধ করা হয়েছিলো। পুরো টাকাটাই হাতিয়ে নিয়ে লাপাত্তা হয়ে গেছে প্রতিষ্ঠানের সহকারী ব্যবস্থাপক সাইফুল ইসলাম।

ডবলমুরিং থানার উপ-পরিদর্শক (এসআই) জামিল মিনহাজ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রূপায়ণ হাউজিং এস্টেট লিমিটেডের সহকারী ব্যবস্থাপক সপরিবারে লাপাত্তা হয়ে যাওয়ার ব্যাপারে থানায় ডায়রি হয়েছে। গ্রাহকদের প্রায় ১৬ লাখ টাকা হাতিয়ে নিয়ে এই ব্যক্তি লাপাত্তা হয়েছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। তার সন্ধানে কাজ করছে পুলিশ।