সারা বাংলা

অর্ধকোটি টাকা মূল্যের শাড়ি-লেহেঙ্গা জব্দ

নেত্রকোনার কলমাকান্দায় অর্ধকোটি টাকা মূল্যের বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি ও লেহেঙ্গা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শুক্রবার (২৭ আগস্ট) দিবাগত মধ্যরাতে সীমান্তবর্তী উপজেলার ফুলবাড়ি নামক স্থান থেকে এই মালামাল জব্দ করা হয়।

শনিবার (২৮ আগস্ট) সকালে নেত্রকোনা ব্যাটালিয়নের (৩১ বিজিবি) অধিনায়ক এএসএম জাকারিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

জব্দ  করা মালামালের মধ‌্যে আছে—ভারতীয় জর্জেট শাড়ি ১৫৫ পিস, জেন্টস্ টি শার্ট ৩০ পিস, থ্রি পিস ৪১ পিস, জর্জেট চুমকি দিয়ে কাজ করা ওড়না ৭৪ পিস, প্রিন্টের ওড়না ১০ পিস, অ‌্যাম্বোটারি করা থ্রি পিস ১৪৩ পিস, লেহেঙ্গা ১৫২ পিস, গিতিকা থ্রি পিস ০৩ পিস, ভারতীয় ওয়ান পিস ০৪ পিস, ওড়না (বড়) ১৬৩ পিস, সুতি কাপড় ১৩ পিস, পিয়ানি শাড়ি ৫০৬ পিস, শানজানা শাড়ি ৩২ পিস, সুতি শাড়ি ৬৯ পিস, হাতে কাজ করা শাড়ি ০৫ পিস ও জামদানী শাড়ি ২৯ পিস জব্দ করে বিজিবি। যার আনুমানিক মূল্য ৫৪ লাখ ২ হাজার ৯ শত টাকা।

অধিনায়ক জানান, শুক্রবার মধ্যরাতে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে সীমান্ত এলাকায় টহল দিচ্ছিল বিজিবির এক টিম। পরে সীমান্ত পিলার ১১৭২ হতে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ফুলবাড়ি এলাকা চোরা কারবারীদের ধাওয়া করলে মালামাল ফেলে পালিয়ে যায়। এসময় এই মালামাল জব্দ করা হয়।

এদিকে, শনিবার (২৮ আগস্ট) নেত্রকোনা কাস্টমস অফিসে মালামাল জমা দেওয়া হবে। তবে কোনো চোরাকারবারীকে আটক করতে পারেনি বলেও জানায় বিজিবি।