সারা বাংলা

ইটনায় নৌকাডুবি: একজনের লাশ উদ্ধার, নিখোঁজ এক

কিশোরগঞ্জের ইটনায় মাছ ধরতে গিয়ে হাওরে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ দুইজনের মধ্যে শামীম মিয়া (২০) নামে একজনের লাশ উদ্ধার করা হয়েছে।

সোমবার (৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে ঘটনাস্থলের কাছে উপজেলার মৃগা হাওরে থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিখোঁজ অপরজন জয় বাদশা’র (১৫) খোঁজে উদ্ধার তৎপরতা চলমান রয়েছে।

সোমবার (৬ সেপ্টেম্বর) দুপুরে ইটনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আহসান হাবীব বিষয়টির সত‌্যতা নিশ্চিত করেছেন।

শামীম মিয়া মৃগা ইউনিয়নের প্রজারকান্দা গ্রামের সারাজ মিয়ার ছেলে এবং নিখোঁজ জয় বাদশা একই গ্রামের মাস্টার আলীর ছেলে।

পুলিশ পরিদর্শক (তদন্ত) আহসান হাবীব জানান, রোববার (৫ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে প্রজারকান্দা গ্রামের বুলবুল (৪০), কালাম (৪৮), সাদির মিয়া (৩৬), জয় বাদশা ও শামীম মিয়া এই পাঁচজন নৌকা নিয়ে মৃগার হাওরে মাছ ধরতে যায়। হঠাৎ রাত সাড়ে ১২টার দিকে তাদের নৌকাটি প্রচণ্ড ঝড়ো বাতাসের কবলে পড়ে। এসময় নৌকাটি ডুবে গেলে বুলবুল, কালাম ও সাদির মিয়া সাঁতরে বাড়ি ফিরেন। কিন্তু শামীম মিয়া ও জয় বাদশা নিখোঁজ হয়। ঘটনার খবর পেয়ে রাতেই পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়।

পরে সোমবার (৬ সেপ্টেম্বর) সকাল থেকে মৃগার হাওর ও আশপাশের এলাকায় নিখোঁজদের সন্ধানে উদ্ধার তৎপরতা চালানো হয়। এক পর্যায়ে আজ বেলা সাড়ে ১২টার দিকে ঘটনাস্থল মৃগা হাওর থেকে শামীম মিয়ার লাশ উদ্ধার করা হয়। অপরদিকে, নিখোঁজ জয় বাদশার খোঁজে উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে।