সারা বাংলা

রূপগঞ্জে জুস কারখানায় আরো তিনটি মরদেহের অংশ বিশেষ উদ্ধার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড বেভারেজ কারখানার ভেতরে থেকে আরো তিনটি মরদেহের হাড়ের অংশ বিশেষ উদ্ধার করেছে সিআইডি পুলিশ।

তিনটি হাড়ের খন্ড ডিএনএ টেস্টের জন্য ঢাকা মেডিকের কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) নারায়ণগঞ্জ জোনের পুলিশ সুপার দেলোয়ার হোসেন।

তিনি জানিয়েছেন, মঙ্গলবার দুপুরে সিআইডির সহকারি পুলিশ সুপার (এএসপি ) হারুন অর রশিদের নেতৃত্বে ফায়ার সার্ভিস ও রূপগঞ্জ থানা পুলিশের সহায়তায় আগুনে পুড়ে যাওয়া কারখানার ছয়তলা ভবনের  নীচ তলা থেকে ছয়তলা পর্যন্ত তল্লাশী অভিযান চালানো হয়। এ সময় ভবনের চতুর্থ তলার একটি স্থান থেকে তিনটি মরদেহের তিনটি হাড়ের অংশ উদ্ধার করা হয়।

সিআইডির সহকারি পুলিশ সুপার হারুন অর রশিদ জানান, কয়েকদিন আগে কারখানার শ্রমিক মহিউদ্দিন, সাজ্জাদ ও লাবনীর পরিবারের স্বজনরা মামলার তদন্তকারি সংস্থা সিআইডির কাছে একটি আবেদন করেন। কারখানায় আগুন লাগার পর থেকে তারা তিনজনই নিখোঁজ রয়েছে। তাদের এই আবেদন সিআইডি, পুলিশ ও ফায়ার সার্ভিসকে চিঠি দেয় পরিবার। এ প্রেক্ষিতে ফায়ার সার্ভিসের একটি টিম ও রূপগঞ্জ থানা পুলিশের সহায়তায় ভবনটিতে তল্লাশি করা হয়। ভবনের চতুর্থ তলা থেকে তিনটি হাড়ের অংশ উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, গত ৮ জুলাই হাসেম ফুডে সেজান জুস কারখানায় আগুন লাগে। আগুন লাগার পর ভবন থেকে লাফিয়ে পড়ে তিজন নিহত হয় এবং পরের দিন ভবনের চতুর্থ তলা থেকে ৪৮ জনের মরদেহ উদ্ধার হয়। নিহতদের ৪৫ জনের মরদেহ ডিএনএ টেস্টের পর স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

 

হাসান উল রাকিব/নাসিম