সারা বাংলা

ইলিশবোঝাই ভাসমান ট্রলারটি উদ্ধার করেছে কোস্টগার্ড

বঙ্গোপসাগরের আলোরকোল এলাকায় ইলিশবোঝাই ভাসমান সেই ট্রলারটিকে উদ্ধার করেছে কোস্টগার্ড।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) ট্রলারটি উদ্ধার করে রাতে সুন্দরবনের দুবলারচর এলাকায় কোস্টগার্ড হেফাজতে রাখা হয়েছে।  বুধবার (৮ সেপ্টেম্বর) সকালে ট্রলারটি উদ্ধারের খবর নিশ্চিত করেছেন বাংলাদেশ মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধূরী।

এফ বি মায়ের দোয়া নামে ওই ট্রলারটি নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার। ট্রলারের মালিকের নাম দুলাল মিয়া। ওই ট্রলারে থাকা নিখোঁজ জেলেদেরও সন্ধান মেলেছে বলে জানিয়েছেন মোস্তফা চৌধূরী।

তিনি রাইজিংবিডিকে জানান, দক্ষিণের গভীর বঙ্গোপসাগরে ইলিশ মাছ ধরার পর পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রের ঘাটের উদ্দেশ্যে রওয়ানা করে জেলেরা। এসময় হঠাৎ ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে যায়। অন্যদিকে, সাগর প্রচুর উত্তাল থাকায় জীবন বাঁচাতে জেলেরা পটুয়াখালীর মহিপুরের একটি মাছ ধরা ট্রলারে উঠে মহিপুর চলে যায়। তারা এখন মহিপুর মৎস্য মালিক সমিতির তত্ত্বাবধানে আছেন।

কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন অফিসার লে. কমান্ডার মেজবাহ উদ্দিন মুঠোফোনে রাইজিংবিডিকে জানান, মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির থেকে তথ্য পেয়ে তারা ট্রলারটি উদ্ধার করেছেন। ভাসমান অবস্থায় থাকায় ঢেউয়ের চাপে ট্রলারের তলা ফেটে গেছে। সাগর উত্তাল থাকায় ট্রলারটি নোঙর করে রাখা হয়েছে। সাগর স্বাভাবিক হলে ট্রলারটি মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির কাছে হস্তান্তর করা হবে।