সারা বাংলা

কোয়ান্টাম স্কুল কর্তৃপক্ষের বিচার দাবি

হাতে ছেলের ছবি সম্বলিত ব্যানার। বান্দরবান প্রেসক্লাবের সামনে দাঁড়িয়ে সন্তান হারা মা-বাবা। ‘আমার ছেলে কেন লাশ হলো? আমাদের ছেলের নির্মম মৃত্যুর জন্য দায়ী কোয়ান্টাম স্কুল কর্তৃপক্ষের বিচার চাই।’ এমন লেখা সম্বলিত ব্যানার নিয়ে ছেলে হত্যার বিচারের দাবিতে রাস্তায় নেমেছেন তারা। 

বুধবার (৮ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বান্দরবান প্রেসক্লাবের সামনে দাঁড়িয়ে ছিলেন বুলবুল মোস্তাফিজ ও শাহনাজ পারভীন দম্পত্তি। তাদের বাড়ি ঠাকুরগাঁও শহরের হাজীপাড়ায়।

শ্রেয়’র মা শাহনাজ পারভীন বলেন, ‘আমার ছেলে মেধাবী ছিল। তাকে বিসিএস ক্যাডার বানানোর স্বপ্ন দেখছিলাম কিন্তু লামার কোয়ান্টাম কসমো স্কুল এন্ড কলেজের অবহেলার কারণে আমার ছেলের অকাল মৃত্যু হয়েছে। স্কুল কৃর্তপক্ষ সে স্বপ্ন ভেঙে চুরমার করে দিয়েছে। আমি আমার ছেলের মৃত‌্যুর বিচার চাই।’

শ্রেয়র বাবা বুলবুল মোস্তাফিজ বলেন, ‘লামার কোয়ান্টাম কসমো স্কুল এন্ড কলেজের অবহেলার কারণে গত ৭ জুন আমরা আমাদের সন্তানকে হারিয়েছি। করোনার কারণে সরকার নির্দেশিত সারাদেশে স্কুল বন্ধ থাকলেও তারা স্কুল খোলা রাখে। তারা আমার ছেলের নিরাপত্তা দিতে পারেনি। আমরা ন্যায় বিচার আশা করছি। আমরা মামলা করেছি। মামলা চালাতে আমাদের কষ্ট হচ্ছে। তারপরও ছেলে হত্যায় জড়িত ব্যক্তিদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। আমাদের মতো যেনো আর কোনো বাবা-মাকে সন্তান হারানোর ব‌্যাথা সইতে না হয়।’

উল্লেখ্য, গত ৭ জুন বান্দরবানের লামা উপজেলায় কোয়ান্টাম ফাউন্ডেশনের কসমো স্কুলের মাঠে খেলতে গিয়ে জমে থাকা পানি নিস্কাশনের পাইপে ঢুকে শ্রেয়সহ দুই শিশু শিক্ষার্থীর মৃত্যু হয়। পরে এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে মৃত শিক্ষার্থী শ্রেয় মোস্তাফিজের চাচা জাকির মোস্তাফিজ মিলু বাদী হয়ে স্কুল কর্তৃপক্ষ ও আবাসিক তত্বাবধায়ককে বিবাদী করে একটি মামলা করেন।